নিউজ

উচ্চমাধ্যমিক পাস করলেই করতে পারবেন আবেদন, শুরু হচ্ছে নিয়োগ, বেতন 18 হাজার থেকে শুরু!

নিজস্ব প্রতিবেদন :-দেশ যখন আর্থিক সংকটের মুখে বিভিন্ন কম্পানি গুলি বা চাকরির সংস্থাগুলি যখন একের পর এক কর্মী ছাঁটাই শুরু করেছেন সেই মুহূর্তে দাঁড়িয়ে রীতিমতো দিশেহারা বেকার সমাজ। তার পাশাপাশি এ দেশে বহু উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে বাড়িতে বসে আছে এই প্রজন্মের ছেলেমেয়েরা। সেই অবস্থায় দাঁড়িয়ে ফের আরও একবার তাদের আশার আলো দেখালো আইসিএমআর । সম্প্রতি আইসিএমআর একটি নিয়োগপত্র বিজ্ঞপ্তি জারি করেছে ।

আইসিএমআর পক্ষ থেকে জানানো হয়েছে ৬ টি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করতে চলেছে বেশকিছু কর্মী ।তবে এর আবেদনের শেষ তারিখ ১৫ অক্টোবর । নিম্নতম যোগ্যতা হিসেবে উচ্চ মাধ্যমিক পাস করা দরকার । অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে এবং ছমাসের চুক্তিতে কাজ করানো হবে । এর পাশাপাশি ডাটা এন্ট্রি কাজের জন্য একটি শূন্যপদ আছে যেখানে যোগ্যতা ন্যূনতম ১২ পাস করতে হবে।

অন্যদিকে আবেদনকারীকে কম্পিউটারের সম্পর্কে বিস্তারিত জ্ঞান থাকতে হবে । কম্পিউটারে দ্রুত টাইপ করা জানতে হবে । পাশাপাশি দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকা অত্যন্ত জরুরী । অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানা গিয়েছে । আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হবে এবং মাসিক বেতন ১৮ হাজার হবে ।

অন্য দিকে project technician পদের জন্য রয়েছে ৩ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের হাই স্কুল পাশ করতে হবে এবং তার সঙ্গে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বেতন হিসেবে দেওয়া হবে ১৭ হাজার মাসিক।

senior project assistant পদের জন্য রয়েছে ১ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের ১২ পাশ করতে হবে। পাশপাশি প্রার্থীদের দ্রুত টাইপিং স্পিড থাকতে হবে। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বেতন মাসিক ১৭ হজার দেওয়া হবে। । প্রার্থীদের ইন্টার ভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। www.nirt.res.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে বিস্তারিত তথ্যর জন্য। প্রার্থীদের [email protected] এই আইডি টে আবেদন পত্র পাঠাতে হবে। সরকারের এ ধরনের সিদ্ধান্ত তো রীতিমতো কিছুটা হল আশার আলো দেখছে বেকার যুবক সমাজ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button