নিউজ

হাতরস মামলার নির্যাতিতার পরিবারকে 25 লক্ষ টাকা, সরকারি চাকরি ও সরকারি বাড়ি দেয়ার ঘোষণা যোগীর!

নিজস্ব প্রতিবেদন :-এই মুহূর্তে দেশের সবথেকে বড় খবর হচ্ছে হচ্ছে উত্তরপ্রদেশে গণ ধ-র্ষ-ণ। বেশ কিছুদিন আগে উত্তর প্রদেশের এক নাবালিকাকে উচ্চবর্ণের ৪ ধ-র্ষ-ক দর্শক লাগাতার ধ-র্ষ-ণ করে এবং শেষে শ্বাসরোধ করে খুন করার চেষ্টা করে। তবে দীর্ঘদিন মৃ-ত্যু-র সঙ্গে লড়াই করে অবশেষে জীবন যুদ্ধে হেরে যান ওই নাবালিকা ।

প্রশাসনের বিরুদ্ধে উঠেছে বড় প্রশ্ন? প্রশ্ন উঠেছে যোগী আদিত্যনাথের সরকারের বি-রু-দ্ধে? চাপের মুখে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র চাপে পরে প্রধানমন্ত্রী মোদি যোগী আদিত্যনাথ কে ফোনে এই ঘটনার দ্রুত তদন্তের করার নির্দেশ দেন । এবার মুখ্যমন্ত্রী স্বয়ং নিজে কথা বললেন সে নির্যাতিতার পরিবারের সাথে ।

সূত্র অনুসারে জানা যায় যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঐদিন ভিডিও কলের মাধ্যমে নির্যাতিত বাবার সাথে কথা বলেন । ভিডিও কলে কথা বলার সময় নি-র্যাতি-তা বাবা দোষীদের কঠোর থেকে কঠোরতম শা-স্তি-র দাবি করেন এবং মুখ্যমন্ত্রী তাকে আস্বস্ত করেন। তিনি বলেন দোষীদের কঠোর থেকে কঠোরতম শা-স্তি দেওয়া হবে এবং যত তাড়াতাড়ি সম্ভব এই ঘটনার সুবিচার দেওয়া হবে । এর পাশাপাশি প্রশাসনকে ওই পরিবারের সমস্ত রকম সাহায্য এর জন্য পাশে থাকার নির্দেশ দিয়েছে।

যোগী আদিত্যনাথ এর কথা অনুসারে তিনিও নি-র্যা-তি-তা-র পরিবার কে জানান যে দোষীদের কঠোর শা-স্তি হবে এর পাশাপাশি ওই পরিবারকে ২৫ লক্ষ টাকা অনুদান এবং তাদের পরিবারে একজনকে সরকারি চাকরি ও একটি আবাস দেবার ঘোষণা করেন ।

ইতিমধ্যে আমরা জানি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছেন এই ঘটনার ত-দ-ন্ত করার জন্য । এবং আগামী এক সপ্তাহের মধ্যে ফল প্রকাশের নির্দেশ দিয়েছেন তিনি । তবে এরূপ ঘটনা বারবার যে উত্তরপ্রদেশের সরকারের সরকারের উত্তরপ্রদেশের সরকারের সরকারের দিকে আঙুল তুলছে তার বলার অপেক্ষা রাখে না না ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button