নিউজরেল

এটা না থাকলে আগামিকাল থেকে আর লোকাল ট্রেনে উঠতে পারবেন না যাত্রীরা, সাফ জানিয়ে দিল রেল!

নিজস্ব প্রতিবেদন :-বেশ কিছুদিন আগে অব্দি সাধারণ মানুষের মধ্যে যে প্রশ্নটি ঘোরাফেরা করছিল সেটি হলো কবে থেকে চলবে রাজ্যে লোকাল ট্রেন ? যদিও দেশের মধ্যে আলোক পর্ব শুরু হয়ে গেছে সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে কিন্তু ব্যতিক্রম দেখা গেছে লোকাল ট্রেনে ক্ষেত্রে।

এ রাজ্যের বহু সংখ্যক মানুষের জীবন নির্ভর করে লোকাল ট্রেনের উপর। কাজেই লোকাল ট্রেন বন্ধ থাকার ফলে সে সমস্ত মানুষ গুলি পড়েছিল চরম ভোগান্তিতে । এর পাশাপাশি আমরা দেখেছি হাওড়া এবং হুগলি স্টেশনে যাত্রীদের বিক্ষোভ লোকাল ট্রেন চালানো কে কেন্দ্র করে । চাপের মুখে পড়েছিল রাজ্য সরকার এবং সেই সমস্ত দাবিগুলোকে সম্মতি জানিয়ে তড়িঘড়ি করে বৈঠকে বসেন পূর্ব রেলের সাথে।

পূর্ব রেলের সাথে বৈঠক করার পর যে সিদ্ধান্তে উপনীত হন সেটি হলো যে ১১ নভেম্বর থেকে অর্থাৎ বুধবার থেকে রাজ্যে চলবে লোকাল ট্রেন পরিষেবা। এই ঘটনা শুনে রীতিমতো খুশির জোয়ার এসেছে সাধারণ রাজ্যবাসী । এর পাশাপাশি রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে লোকাল ট্রেন পরিষেবা চালু করাতেন সমস্ত রকম সতর্কবার্তা মারতে হবে সাধারণ যাত্রীদের । এবং সেদিকে নজর রাখতে একদম কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার।

ডিআরএম ঈশাক খান জানান,লোকাল ট্রেনে যাত্রীদের জন্য ওল্ড কমপ্লেক্সে এক নম্বর প্লাটফর্ম থেকে ৭ নম্বর পর্যন্ত ঘিরে রাখা হয়েছে। এখান দিয়ে শুধুমাত্র পূর্ব রেল শাখার লোকাল ট্রেনের যাত্রীরা যাতায়াত করতে পারবেন। দক্ষিণ পূর্ব রেলের যাত্রীরা ১৩, ১৪ ,১৫ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে যাতায়াত করবেন। যাঁরা মাস্ক পরে আসবেন না তাদের সেটশনের স্টল থেকে মাস্ক কিনতে হবে। তবেই ট্রেনে উঠতে দেওয়া হবে।

সাধারণ অবস্থায় প্রতিদিন লোকাল ট্রেনে প্রায় ৪ হাজার মানুষের আগমন হতো । স্বাস্থ্য এবং সামাজিক দূরত্ব মেনে চললে বর্তমানকালে সেটি দাঁড়াবে ৭০০ তে । কিন্তু আদতে কতজন মানবে এই নিয়ম তা নিয়ে রয়েছে সংশয় । তবে রাজ্য সরকারের তরফ থেকে সাধারণ জনগণের উদ্দেশ্যে অনুরোধ করা হয়েছে যে অতিরিক্ত দরকার না থাকলে লোকাল ট্রেন এড়িয়ে চলা ভালো । যারা লোকাল ট্রেনে যাবেন তারা দয়া করে নিজেদের স্বাস্থ্যের কথা ভেবে নিজের পরিবারের কথা ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button