আবহাওয়ানিউজ

এবারের পুজো কী ভেস্তে দেবে ঘূর্ণিঝ’ড় ‘গতি’? পুজোর ঝড়বৃষ্টি থাকবে কোন কোন জেলায়? বিশদে জানাচ্ছে মৌসুম ভবন!

Advertisement

নিজস্ব সংবাদদাতা: ইতিমধ্যে পুজো চলে এসেছে। ক্যালেন্ডারের পাতায় ঘন কালো মেঘের বর্ষা-বিদায় হওয়ার সময় অনেক দিন আগেই পেরিয়ে গেছে। এখন শরতের নীল আকাশে সাদা পেজা তুলো মেঘ থাকার কথা। তবে পাদু সেটা এই বছর সম্ভব হবে কিনা তা নিয়ে দুশ্চিন্তায় সকলেই। কারণ আবহাওয়া দপ্তরের একটি খবর।

Advertisement

সম্পূর্ণ ২০২০ সাল সকলের গৃহবন্দি অবস্থায় কেটেছে করোনা মহামারীর কারণে। ইতিমধ্যেই আনলক পর্বের পঞ্চম ধাপ চলছে এই পুজোর মরসুমে প্রায় সবকিছুই খুলে গিয়েছে সাধারণ মানুষের জন্য।পুজোর কেনাকাটা করতেও মানুষজন বেরিয়ে পড়েছেন রাস্তায়। দোকানে দোকানে শপিংমলে মানুষের ভিড় এর মধ্যেই দেখা যাচ্ছে।তবে আবহাওয়া দপ্তরের বৃষ্টির আশঙ্কায় এবারের পুজো কি মাটি হতে চলেছে? আসুন জেনে নেওয়া যাক খবরটি।

Advertisement

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘গতি’ ধেয়ে আসছে ঠিক পুজোর সময়েই। আমাদের রাজ্যে পর্বে এই ঘূর্ণিঝড়ের প্রভাব। এই অবস্থায় পুজোর আগে আশঙ্কাজনক খবর উৎসবপ্রিয় বাঙালির জন্য। এই অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ঘূর্ণিঝড় ‘গতি’ আমাদের রাজ্যে প্রবেশ করে নেবে। এমনটাই অনুমান করছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

Advertisement

এমনিতেই আম্পানের বিধ্বংসী রূপের পর সেই ক্ষতি এখনো পূরণ হয়নি এরমধ্যেই আরেকটি ঘূর্ণিঝড়ের আশংকা রীতিমতো ভীত মানুষজন।
আবহাওয়া দপ্তর অনুযায়ী, চলতি অক্টোবর মাসে বঙ্গোপসাগরে দুটো নিম্নচাপ তৈরি হয়ে আছে।

Advertisement

পশ্চিম মধ্য বঙ্গোপসাগর তৈরি নিম্নচাপটি শক্তি বৃদ্ধি করার পর ভ-য়-ঙ্ক-র ঘূর্ণিঝড়ের রূপ নেবার সম্ভাবনা রয়েছে। পুজোর সপ্তাহেই ঝড় এসে লন্ডভন্ড করে দিতে পারে পুজোর যতটুকুই আনন্দ বাকি ছিল মানুষের জীবনে তার পুরোটাই।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button