নিউজরেল

পুজোর আগে বাংলায় চলবে লোকাল ট্রেন? জানুন ভাইরাল খবরের সত্যতা!

নিজস্ব প্রতিবেদন:-গত ২১ শে মার্চ লকডাউন এ বন্ধ হয়ে গিয়েছিল ট্রেন পরিষেবা । তারপর থেকে দেশে আনলক পর্ব চালু হলেও এখনো স্বাভাবিক গতিতে ফেরেনি ট্রেন পরিষেবা । বেশ কয়েকটি জায়গায় লোকাল ট্রেন এবং স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করেছে ভারতীয় কিন্তু তাতে সাধারণ মানুষের প্রবেশের অনুমতি নেই । তাই বাধ্য হয়ে বিভিন্ন কর্মক্ষেত্রে যাওয়ার জন্য বাস বা ট্যাক্সির উপর ভরসা করতে হচ্ছে সাধারণ মানুষদের ।

কিন্তু কবে চলবে এই লোকাল ট্রেন রাজ্যে? সে নিয়ে আছে অনেক প্রশ্ন এর আগেও পূর্ব রেল রাজ্যে ট্রেন চালানোর অনুমতি দেওয়ার জন্য একটি চিঠি পাঠায় ভারতীয় রেল কে। এবং সেই অনুরোধ অনুযায়ী তিনটি স্পেশাল ট্রেন চালানোর অনুমতি দিয়েছে ভারতীয় রেল । কিন্তু সাধারণ মানুষের কি হবে যারা নিত্য যাত্রী লোকাল ট্রেনের।

যেহেতু স্পেশাল ট্রেনের সাধারণ যাত্রীদের প্রবেশের অনুমতি নেই তাই সেখানে সাধারণ মানুষরা চাপলে ফাইন হবে এটা স্বাভাবিক। একপ্রকার বাধ্য হয়ে সোমবার লিলুয়া থেকে হাওড়া গামী ট্রেনে বেশ কয়েকজন যারা রেলের কর্মী নয় তারা ট্রেনে প্রবেশ করে এবং সেখানে চেকিং চালানো হলে তারা ধরা পড়ে যায় । এবং তাদের ফাইন করা হয় । সেখানেই গন্ডগোল শুরু হয় । রীতিমত তোলপাড় করার মতো পরিস্থিতির সৃষ্টি হয় হুগলি জেলার বেশ কয়েকটি স্টেশনে ।

এই ঘটনাকে উল্লেখ করেই রেলমন্ত্রী পীযূষ গোয়েল কে একটি চিঠি পাঠান বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত । তিনি বলেন বাংলায় যত দ্রুত সম্ভব লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ করুক মন্ত্রক। তবে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা এবং সামাজিক দূরত্ব বাধ্যতামূলক করার ।

তবে এ ব্যাপারে ভারতীয় রেল জানিয়েছে যে রাজ্যে ট্রেন পরিষেবা চালু করা যেতেই পারে কিন্তু যতক্ষণ না রাজ্যের কাছ থেকে কোনো অনুমতি পাওয়া যাচ্ছে ততক্ষণ পর্যন্ত তারা লোকাল ট্রেন চালাতে পারবে না । অতএব রেল পুরোপুরি অপেক্ষা করে আছে রাজ্যের অনুমতি উপর । রাজ্য থেকে অনুমতি মিললে চলবে রাজ্যে লোকাল ট্রেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button