নিউজ

মেয়ের বিয়ের জন্য 40,000 টাকা অর্থ সাহায্য করবে মোদী সরকার? জানুন ভাইরাল খবরের আসল সত্যতা!

নিজস্ব প্রতিবেদন:-দেশের মানুষের সুবিধার্থে ভারত সরকার বিভিন্ন সময়ে নিত্য নতুন পদক্ষেপ নিয়ে থাকে। এর পাশাপাশি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দেশের নিম্ন শ্রেণীর মানুষদের সাহায্য করার চেষ্টা করে থাকেন ভারত সরকার । ভারত সরকারের প্রকল্প গুলির দ্বারা উপকৃত হয় প্রতি বছর কয়েক লক্ষ মানুষ । এর পাশাপাশি কৃষকদের কথা ভেবেও একাধিক প্রকল্পের সূচনা করেছে মধ্যে কেন্দ্রীয় সরকার ।

প্রধানমন্ত্রী কিষান বিকাশ যোজনা, প্রধানমন্ত্রী আবাস যোজনা, জনধন প্রকল্পের মতন গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি প্রকল্পের সূচনায় ইতিমধ্যে করেছে কেন্দ্রীয় সরকার। সেই প্রকল্পের আওতায় এসে উপকৃত হয়েছেন দেশের অধিক শ্রেণীর মানুষ । দূর হয়েছে তাদের দৈনিক দুঃখ । এর পাশাপাশি যারা গৃহহীন তাদের জন্য প্রধানমন্ত্রী আবাস যোজনা এনেছে এক নতুন অধ্যায়। দেশে এমন কিছু মানুষ আছে যারা তাদের মেয়েদের বিয়ে দিতে সক্ষম নন । কিন্তু সেই সমস্ত মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে ভারত সরকার । এমনই একটি তথ্য সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া।

একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে জানানো হয়েছে যে কেন্দ্রীয় সরকার কর্তৃক মেয়েদের বিয়ে দেওয়ার জন্য ৪০ হাজার টাকা করে অনুদান দেয়া হবে । কিন্তু পরবর্তীকালে এই ঘটনার সত্যতা বিচার করতে গিয়ে উঠে আসে এক ভয়ঙ্কর তথ্য । কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে এই ধরনের কোন প্রকল্পের সূচনা করেন কেন্দ্রীয় সরকার । তার পাশাপাশি ৪০ হাজার টাকার অনুদানের ঘটনাটি সম্পন্ন ফেক বা ভুয়ো ।

এই ধরনের কোন মেসেজ বা এসএমএস পেলে আপনি তাদের ফাঁদে যাতে না পরেন তার জন্য সতর্ক করেছে কেন্দ্রীয় সরকারের টিম ।ঘটনাটি সোশ্যাল মিডিয়াতে ব্যাপকভাবে ভাইরাল হয়ে যায় এবং তার পাশাপাশি ছড়াই চা-ঞ্চ-ল্য । তবে কেন্দ্রীয় সরকারের পিআইবি ফ্যাক্ট এর তরফ থেকে জানানো হয়েছে যে এই ধরনের ঘটনা সম্পূর্ণ ভুল এবং যদি কোন ঘটনা যা কেন্দ্রীয় সরকার কর্তৃক জারি করা হয়েছে সে রকম কোন ঘটনা জানার জন্য আপনারা তাদের ওয়েবসাইটে নজর রাখতে পারেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button