নিউজ

বাংলায় কবে থেকে জারি হবে রাষ্ট্রপতি শাসন, দিনক্ষণ জানিয়ে দিলেন BJP সাংসদ সৌমিত্র খাঁ!

নিজস্ব সংবাদদাতা: আগামী বিধানসভার নির্বাচনে পশ্চিমবঙ্গে কোনো দলই অন্য দলকে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ। সকলেই ওত পেতে আছেন বিরোধী পার্টিকে নাস্তানাবুদ করার জন্য।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা এবং বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খান সোমবার বলেছিলেন যে “চার মাসের মধ্যে বাংলায় রাষ্ট্রপতির শাসন জারি করা হবে”। এই মন্তব্যে রাজ্যের রাজনীতিতে বিস্তৃত জল্পনা কল্পনা তৈরি করেছে।

সৌমিত্র খাঁ বক্তব্যটি বাঁকুড়া জেলার পশ্চিমবঙ্গের রায়পুরের একটি সমাবেশে করেছিলেন। সেখানে ডাঃ সুভাষ সরকার এবং বিজেপি যুব শাখার নেতা সৌগত পাত্ররা উপস্থিত ছিলেন।

সৌমিত্র তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আ-ক্র-মণা-ত্ম-ক ভাবে বক্তব্য শুরু করেছিলেন। পশ্চিমবঙ্গে রাজনৈতিক সহিংসতার ক্রমবর্ধমান উদাহরণগুলির উদ্ধৃতি দিয়ে 39 বছর বয়সী এই নেতা রাষ্ট্রপতির শাসনের আহ্বান জানিয়েছিলেন।

জঙ্গল মহল অঞ্চলে বাঁকুড়া ও অন্যান্য স্থানে হিংসা সৃষ্টির জন্য ক্ষমতাসীন দলকে সতর্ক করার সময় খান বলেন, “টিএমসি পশ্চিমবঙ্গে যেভাবে অপরাধ ও নৃ-শং-স-তা চালাচ্ছে, ডিসেম্বরে চার মাসের মধ্যে রাজ্যে রাষ্ট্রপতির শাসন জারি করা হবে।”

সম্প্রতি একটি ইন্টারভিউতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন যে পশ্চিমবঙ্গে আইন শৃঙ্খলা পরিস্থিতি গুরুতর এবং সেখানে রাষ্ট্রপতির শাসন আরোপ করার ব্যাপারে গেরুয়া পার্টি “ন্যায়সঙ্গত” ছিল।

সম্প্রতি এ বিষয়ে বক্তব্য রেখে আসানসোল এমপি এবং বিজেপি নেতা বাবুল সুপ্রিও একইরকম প্রতিধ্বনি জানিয়েছিলেন এবং বলেছিলেন যে পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি রাষ্ট্রপতির শাসন আরোপের ক্ষেত্রে সঠিক পদক্ষেপ হত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button