নিউজ

ওজন কমানো এবার হাতের মুঠোয়, মাত্র 4 সপ্তাহে ওজন কমানোর দুর্দান্ত কার্যকরী ট্রিকস, পাবেন হাতেনাতে ফল!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-আপনি কি মোটা হয়ে যাচ্ছেন ?পছন্দের জামাকাপড় আর ঠিকমতো হচ্ছে না ? রাস্তাঘাটে মাঝেমধ্যেই হতে হচ্ছে হাসির খোরাক? বা অতিরিক্ত ওজন বেড়ে যাওয়ায় অস্বস্তি বোধ করছেন? তাহলে এই খবর শুধু মাত্র আপনার আপনার জন্য । আপনার সেই দুশ্চিন্তার ওষুধ হিসেবে । এই খবর কি বলছে ? আগের মতন অবস্থায় কি কি কম সময়ে ফেরা সম্ভব ? অবশ্যই সম্ভব ।

Advertisement

তেমনটাই জানাচ্ছে একটি একটি সমীক্ষা এবং সমীক্ষা থেকে উঠে আসা তথ্য । কি সে সমীক্ষা সমীক্ষা? আসুন দেখে নেওয়া যাক।মাত্র চার সপ্তাহের আপনি কমিয়ে ফেলতে পারবেন আপনার অতিরিক্ত মেদ। হয়ে উঠতে পারবেন আবার আগের মতন ঝলমলে। যদিও বর্তমান যুগে রোগা-মোটা হওয়া তেমন কিছু যায় আসে না আসে না না না ।তবুও অনেকেরই ইচ্ছা থাকে নিজের শরীরকে একটি নির্দিষ্ট নিয়ম মাফিক বেঁধে বেঁধে রাখতে ।

Advertisement

তাদের জন্যই এই পদ্ধতি। নিচে রইল রইল বিস্তারিত ।কিন্তু মাথায় রাখতে হবে শুধুমাত্র ওজন কমানো হবে না না আপনার উচ্চতা এবং শারীরিক গঠন অনুযায়ী কমাতে হবে এই ওজন। কাজেই আপনি কত ওজন কমাতে চান সেটা আগে ঠিক করুন ।তারপর মোবাইলে দিয়ে রাখুন একটি রিমাইন্ডার ।এরপর ফিটনেস ট্র্যাকার মোবাইলে স্থাপন করুন এবং শুরু করে দেন এক্সেসাইজ। তার সাথে সাথে মেনে চলুন এই নিয়ম গুলি ।

Advertisement

১) রুটি খান তবে সেটা ময়দার না আটার তৈরি খান। ব্রেকফাস্টে ওটস খান। দেখবেন তাড়াতাড়ি ওজন কমে যাবে।

Advertisement

২) চায়ের ক্ষেত্রে আনতে হবে বিশেষ নজরদারি।জ-র-দারি। যেমন চায়ের বদলে গ্রীন টি খান।আপেল সিডার ভিনিগার খান।হিমালয়া ওয়েলনেস আয়ুরস্লিম ক্যাপসুলস ওয়েট ম্যানেজমেন্ট খান।

Advertisement

৩) বেশি করে লিন প্রোটিন খান। কি এই লিন প্রোটিন?
এই জাতীয় খাবার যেমন নিউট্রিশন থাকে তেমনি প্রোটিন ও ফাইবারও থাকে। ফ্যাট একদম থাকে না। যেমন – ডিম, মুরগির মাংস, মাছ এসব খেতে পারেন তবে এই চার সপ্তাহে রেড মিট এড়িয়ে চলুন।

Advertisement

৪) এর পাশাপাশি অত্যধিক পরিমাণে জল খান । প্রচুর পরিমানে জল খান। দিনে অন্তত ৮ গ্লাস জল খাওয়া প্রয়োজন।

Advertisement

৫) নিয়মিত এক্সারসাইজ করুন। দৌড়ান, সাঁতার কাটুন। দেখবেন ঠিক চার সপ্তাহ বা তার কম সময়ে আপনার অতিরিক্ত মেদ কমে গেছে হয়ে উঠেছেন আপনি ঝলমলে সুন্দরী ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button