নিউজ

ফুচকায় প্রস্রাবের জল সরাসরি মিশিয়ে বিক্রি, হাতেনাতে ধরা পড়লো বিক্রেতা, স্টল ভা’ঙল জনতা, রইলো ছবি!

নিজস্ব প্রতিবেদন :-এখনকার প্রজন্মের মেয়েদের বলা ভুল মেয়েদের পাশাপাশি ছেলেদের একটি জনপ্রিয় খাবার হলো ফুচকা। টক-ঝাল-মিষ্টি সমস্ত রকম স্বাদ একসাথে পাওয়া যায় বলে অধিকাংশ মানুষের জনপ্রিয় হয়ে থাকে এই খাবারটি। রাস্তার ধারে ছোট ছোট স্টলে ফুচকা বিক্রেতাদের আমরা দেখতে পাই ।

কিন্তু একথা আমাদের মাথায় রাখা দরকার যে যেকোনো জিনিস খাবার পাশাপাশি সেই জিনিস এর শুদ্ধতা নিয়ে একবার চিন্তা করা উচিত অর্থাৎ সে খাবারটি কোথা থেকে আসছে , বা তার সাথে কি মেশানো হচ্ছে ইত্যাদি ইত্যাদি।

ফুচকা সাথে যেহেতু তেঁতুল জল মেশানো হয় তাই অনেকের মনে প্রশ্ন থাকে যে আদতে ফুচকা কতটা শুদ্ধ? অর্থাৎ ফুচকার তেতুল জলে অন্য কোন কিছু মেশানো হয় কিনা সে বিষয়ে প্রশ্ন করেছেন এর আগে অনেকে । কিন্তু স্বাদের কাছে এই সমস্ত প্রশ্ন পড়ে গেছে ঢাকা । উৎসব হোক বা কোন অনুষ্ঠান বাড়ি ফুচকা চাই চাই । কিন্তু সম্প্রতি এমন এক ধরনের ঘটনা ঘটল যা শুনলে আপনার গা শিউরে উঠবে এবং পরবর্তীকালে আপনি হয়তো ফুচকার ধারেপাশে যাবেন না।

মহারাষ্ট্রের কোলহাপুরে এক ফুচকা বিক্রেতাকে দেখা গেল এই অবিশ্বাস্য কান্ড করতে। তিনি তেঁতুল জলের সাথে মিশিয়ে যাচ্ছেন ক্রমশ তার প্রস্রাব এবং সেই ফুচকা বিক্রি করছেন। সেই ফুচকা খেতে ভিড় হচ্ছে মানুষের প্রচুর । কারণ এই ঘটনা কারো জানা ছিল না । এর পাশাপাশি ওই ফুচকা বিক্রেতার এলাকাতে বেশ জনপ্রিয়। মাঝে মাঝে এমন হয় যখন তার ফুচকা খেতে লাইন পড়ে যায়। কিন্তু এই ঘটনা সামনে আসেন ঘেন্নায় গা শিউরে উঠেছে সকলের।

ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে ওই জনৈক ফুচকাওয়ালা নিজের প্রস্রাব মিশিয়ে যাচ্ছেন তেতুল জলে । এই ভিডিওটি সামনে আশাতে রীতিমতো শুরু হয় চাঞ্চল্য । স্থানীয় বাসিন্দারা তার ফুচকা ফেলে দেয় এবং তার গাড়িটি ভেঙে দেয় । এর আগেও মহারাষ্ট্রে একজনও ফুচকাওয়ালা বাথরুম পরিষ্কার করার রাসায়নিক মিশিয়ে ধরা পড়েছিলেন। সেই সময় নবনির্মিত সেনা ৩০০ বেশি ফুচকা স্টল ভেঙে দিয়েছিলেন ও আন্দোলনে পথে নেমেছেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button