নিউজ

একাধিক শূন্যপদে নিয়োগ করছে UCO ব্যাঙ্ক, শুরু অনলাইন আবেদন, যেভাবে আবেদন করবেন, রইলো পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন :-দেশের এই ভ-য়া-ব-হ পরিস্থিতিতে যখন বেকারত্বের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেই অবস্থায় দাঁড়িয়ে কিভাবে আগামীর সময় কাটাবেন সে বিষয়ে ভেবে কূলকিনারা পাচ্ছিনা এযুগের বেকার সমাজ রা । আমরা দেখেছি এই লকডাউন এর সময় বিভিন্ন চাকরির সংস্থাগুলি থেকে ব্যাপকহারে কর্মী ছাঁটাই করা হয়েছিল ।তাই বেকারত্বের সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে গেছে দেশে। কিন্তু এমতাবস্থায় দাঁড়িয়ে কর্মহীন মানুষের সাহায্যে এগিয়ে এলো ইউকো ব্যাংক ।

সম্প্রতি ইউকো ব্যাংক একটি নির্দেশিকা জারি করেছেন যেখানে একাধিক শূন্য পদে আবেদন করা যেতে পারে ।এমতাবস্থায় দাঁড়িয়ে এই ধরনের নির্দেশিকা বেকার সমাজকে অনেকটা চিন্তার হাত থেকে মুক্তি দিয়েছে। কিভাবে করবেন আবেদন কি কি লাগবে যোগ্যতা পাশাপাশি আরও বিভিন্ন তথ্য নিচে দেওয়া হল ।

ইউকো ব্যাংক একাধিক শূন্যপদের নির্দেশিকা জারি করেছে সেগুলি হল সিকিউরিটি অফিসার – শূন্যপদ ৯ । ইঞ্জিনিয়র (সিভিল, ইলেকট্রিক্যাল, আর্কিটেক্ট)- শূন্যপদ ৮ । ইকোনমিস্ট- শূন্যপদ ২ । স্ট্যাটিসটিসিয়ান- শূন্যপদ ২ আইটি অফিসার- শূন্যপদ ২০ । চার্টার্ড অ্যাকাউন্টেন্টস/ সিএফএ (জেএমজিএস-I)- শূন্যপদ ২৫ । চার্টার্ড অ্যাকাউন্টেন্টস/ সিএফএ (এমএমজিএস-II)- শূন্যপদ ২৫ ।

এই শূন্য পদে আবেদন করার জন্য আপনার বয়স অবশ্যই ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । এর পাশাপাশি এই শূন্য পদে ২১ হাজার থেকে ৩১ হাজার পর্যন্ত মাসিক মাইনে ধার্য করা হয়েছে । কিন্তু যে সমস্ত শিক্ষাগত যোগ্যতা থাকা বাঞ্ছনীয় সেগুলি হল আপনাকে অবশ্যই স্নাতক স্তরে ৬০% নাম্বার নিয়ে পাস করতে হবে ।

এর পাশাপাশি কম্পিউটার সাইন্স আর ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বি টেক বা এমএসসি থাকা প্রার্থীর আবেদন করতে পারেন ।তার পাশাপাশি বেশ কিছু জায়গায় কাজের অভিজ্ঞতা থাকা দরকার ।এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে অবশ্যই চোখ রাখুন ইউকো ব্যাংকের ওয়েবসাইটে ।

ইউকো ব্যাংকের ওয়েবসাইট হলো  www.ucobank.com । আবেদনের শেষ তারিখ ১৭ ই নভেম্বর এবং আবেদন ফি হিসেবে সংরক্ষিত বা এস সি এস টি দের জন্য ১১৮ টাকা এবং অসংরক্ষিত বা জেনারেল কাস্ট এর জন্য ১১৮০টাকা ধার্য করা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button