নিউজভিডিও

চীনাদের করা পাঁচটি শীর্ষ ঘৃ’ণ্য কাজ, যা দেখলে আপনিও চমকে উঠবেন, রইলো ভিডিও সহ

নিজস্ব প্রতিবেদন :-আমাদের প্রতিবেশী দেশ চীনের সম্পর্কে যতই বলব ততই পড়ে যাবে। চীন নিজের শক্তি প্রদর্শন করে থাকে মাঝে মাঝে ভারতের উপর । ভারতের সীমান্তে থাকা গ্রামগুলিতে তাদের নিজের শক্তি প্রদর্শন করে থাকে। তবে তার জন্য পেয়ে যায় সঙ্গে সঙ্গে জবাব । এর পাশাপাশি যে দিক থেকে চীন সফল হয়েছে সেটি হলো তাদের পণ্য ভারতীয় বাজারে বিক্রি করা । চীন বিভিন্ন নকল জিনিস ভারতীয় বাজারে বিক্রি করতে সফল হয়েছে । এবং আমরা এতটা পরিমাণে নির্ভর হয়ে পড়েছে সে সমস্ত জিনিসের প্রতি যে সেগুলো না থাকলে আমরা নিজেদেরকে অচল ভাবি ।

আমাদের আশেপাশে একটু চোখ কান খোলা রাখলেই দেখতে পাবো লাইট থেকে শুরু করে ফ্যান এমনকি বাড়ির বাইরের যে কোনো যাবতীয় জিনিসপত্র চাইনিজ প্রোডাক্ট এর হয়ে থাকে । যেটি চীনের একটি অন্যতম সাফল্য বলে মনে করা হয় । এর পাশাপাশি চীন এমন বেশ কয়েকটি গ্যাজেট বা ইলেকট্রনিক্স দ্রব্য তৈরি করেছে যা রীতিমতো অবাক করে দিয়েছে সেই দেশের মানুষের পাশাপাশি বিশ্বের মানুষদের। কি সেগুলি জানাবো আপনাদের ।

কিসেঞ্জার:- এটি এমন এক ধরনের ইলেকট্রনিক গ্যাজেট যেখানে দূরে থাকা দুটি মানুষ একে অপরকে ভার্চুয়াল মাধ্যমে চুম্বন করতে পারবে এবং এর অনুভূতি বাস্তবে চুম্বনের অনুভূতির সাথে এক । এমনটাই জানিয়েছে এই গেজেট ব্যবহারকারীরা ।

রোলিং অ্যালার্ম ক্লক :- এটি এমন এক ধরনের গেজেট যা দেখলে অবাক হবেন আপনিও । সাধারণত আমাদের বাড়িতে যখন এলাম বাজে তখন সেটিকে বন্ধ করে পুনরায় আবার আমরা ঘুমিয়ে পড়ি । এই ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে চীন এই গ্যাজেটে বানিয়েছে।

একটি বৈশিষ্ট্য হলো এই এলাম বাজার সাথে সাথে এটি আপনার থেকে দূরে সরে গিয়ে গোটা ঘরে বা গোটা বাড়ি জুড়ে ঘুরতে থাকবে এবং এর আওয়াজ এতটাই তীক্ষ্ণ যে আপনার ঘুম ভাঙতে বাধ্য । ততক্ষণ পর্যন্তই চলবে যতক্ষণ না পর্যন্ত আপনার সম্পূর্ণরূপে ঘুম ভেঙে যায় ।

ভ্যাজাইনা অ্যালার্ম ক্লক :- সাধারণ এলার্ম থেকে সম্পূর্ণ রকম ভাবে আলাদা হয়ে থাকে এবং যা সম্পূর্ণ রকম ভাবে মেয়েদের জন্য তৈরি হয়েছে । এই এলার্মটি বা এই গ্যাজেটে মাধ্যমে এলার্ম দিয়ে মেয়েরা সেই প্যান্ট এর ভেতরে প্রবেশ করিয়ে রেখে দেয়। ফলে খুব শিগগিরই তাদের ঘুম ভাঙতে সাহায্য হয় ।

নেক বল :- এটি এমন এক ধরনের গ্যাজেট যা তৈরি করা হয়েছে পুরুষের অ-ন্ড-কো-ষ এর আকৃতি অনুযায়ী । সাধারণত এটি মেয়েদের জন্য তৈরি করা হয়েছে। অতিরিক্ত কাজের চাপ থাকার দরুন যদি কোন মহিলা চাপমুক্ত হতে চান তাহলে এই বটটি প্রেস করার মাধ্যমে তিনি চাপমুক্ত হবেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button