নিউজ

হাতে সময় খুবই কম, 31 তারিখের আগে এটি না করালে বন্ধ হয়ে যাবে আপনার ব্যাঙ্ক একাউন্ট, রইলো বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :-সাধারণত আমরা আমাদের সারাজীবনে উপার্জন ব্যাংকের মধ্যে জমা করে রাখে থাকি । কারণ ব্যাংকে পাওয়া যায় অধিক নিরাপত্তা । তার পাশাপাশি সারা বছর ব্যাংক আমাদের দিয়ে থাকে এমন কিছু সুবিধা যেগুলি অন্য কোথাও পাওয়া যায় না । এর পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় ব্যাংকের পরিষেবা পৌঁছাতে পারেনি। সেই সব জায়গায় পৌঁছেছে পোস্ট অফিস যা ব্যাংক এর সমতুল্য।

শুধুমাত্র ব্যাংকে একাউন্ট থাকলে হবেনা তার পাশাপাশি আপনাকে জানতে হবে ব্যাংকের একাধিক নিয়ম। নইলে আপনি পড়তে পারেন চরম ভোগান্তিতে । এর আগে আমরা দেখেছি যে ব্যাংক কর্তৃপক্ষ গুলি তাদের গ্রাহলের সুবিধার্থে নিত্য নতুন নিয়ম জারি করেছে। কখনো এনেছে নতুন নিয়ম আবার কখনো পুরোনো নিয়মে ঘটেছে সংশোধন । কিন্তু ফের আরও একবার ব্যাংক গ্রাহকদের সাবধান করে দিল কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বেশ কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার কর্তৃক একটি নির্দেশিকা জারি করা হয়েছিল যেখানে বলা হয়েছিল যে ব্যাংকের সাথে আধার কার্ড প্যান কার্ডের লিঙ্ক থাকা অত্যাবশ্যকীয় । অর্থাৎ আপনার যদি কোন ব্যাংকে একাউন্ট থাকে তাহলে সেই ব্যাঙ্কের অ্যাকাউন্টের সাথে আধার কার্ড ও প্যান কার্ডের লিঙ্ক করাতে হবে । এই ঘটনাটিকে সাধারণভাবে নিয়েছিল এবং এখনো পর্যন্ত অনেকেই আছে যারা এটি করে উঠতে পারেননি বা করাই নি । তাদের ক্ষেত্রে এবার রইল দুঃসংবাদ।

সম্প্রতি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন যে ৩১ শে মার্চের মধ্যে যদি সমস্ত গ্রাহকরা ব্যাঙ্কের অ্যাকাউন্টের সাথে প্যান কার্ড আধার কার্ড লিঙ্ক না করেন তাহলে সেই সমস্ত অ্যাকাউন্টগুলির বন্ধ হয়ে যাবে। আইবিএ এর ৭৩ তম সাধারণ দিবস উপলক্ষে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে যে ” যে সমস্ত ব্যাংক একাউন্টে ক্ষেত্রে প্যান কার্ড প্রযোজ্য সেই সমস্ত অ্যাকাউন্টগুলির প্যান কার্ডের সাথে সাথে আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক ।

নইলে নির্দ্বিধায় বন্ধ করে দিতে হবে সেই একাউন্টে গুলি ” । এই খবর সামনে আশাতে অনেকেই পড়েছে দুশ্চিন্তায়। আপনি যদি এখনও পর্যন্ত আপনার ব্যাংকের অ্যাকাউন্ট সাথে আধার কার্ড লিঙ্ক না করিয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আজ ই করে নিন সেটি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button