নিউজ

কৃষি বিলে নেই সায়? দল ছাড়লেন বিজেপির শীর্ষ নেতা, প্রবল চাপে মোদী-অমিত শাহ!

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রের কৃষিক্ষেত্র আইন নিয়ে বিজেপি সাধারণ সম্পাদক এবং মূল কমিটির সদস্য মালভিন্দর কং দল থেকে পদত্যাগ করেছেন। কারণ তিনি অনুভব করেছেন যে আইনগুলির ব্যাপারে কৃষকদের উদ্বেগের সমাধানের দাবিতে কোনও দলের রাজ্য বা কেন্দ্রীয় নেতৃত্বই মনোযোগ দিচ্ছে না।

কৃষকদের উদ্বেগের প্রতি দলীয় নেতৃত্বের উদাসীন মনোভাবের প্রতি লক্ষ্য রেখে মিঃ কং রাজ্য সভাপতির কাছে পদত্যাগপত্রে লিখেছেন: “কেন্দ্রীয় সরকার কর্তৃক গৃহীত কৃষক, এই নতুন আইনএর প্র-তি-বা-দে আড়তদার, ছোট ব্যবসায়ী ও শ্রমিক সংগঠন গণতান্ত্রিকভাবে এবং ন্যায়বিচারের প্র-তি-বা-দ করে আসছে।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক এবং দলের মূল গোষ্ঠীর সদস্য হয়ে আমি প্র-তি-বাদ-কারী কৃষক এবং অন্যদের সমর্থনে আমার আওয়াজ তুললাম। আমি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে তাদের অভিযোগগুলি সমাধানের জন্য বহুবার অনুরোধ করেছি তবে কোনও ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়নি। তাই কৃষকদের আন্দোলনকে সমর্থন করে আমি দলীয় পদ, মূল গ্রুপ ও প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেছি। ”

মিঃ কাংয়ের পদত্যাগের একদিন পর, রবিবার বিজেপির রাজ্য সভাপতি অশ্বানী শর্মা রিপোর্টারদের জানিয়েছিলেন, যে তিনি পদত্যাগপত্র পান নি। তিনি বলেন “আমি সংবাদপত্রের মাধ্যমে এটি সম্পর্কে জানতে পেরেছি। আমি পদত্যাগপত্র না পেলে এ বিষয়ে কিছুই বলতে পারি না,”।

কং সাংবাদিকদের বলেছিলেন যে তিনি এই পদত্যাগ করার পরে স্বস্তি বোধ করেছেন। “কৃষকরা প্রতিবাদ শুরু করার পর থেকেই আমি চাপে ছিলাম। আমি কৃষকদের অধিকার আদায়ের লড়াইয়ে তাদের সমর্থন করতে পারিনি। আমি পার্টির প্ল্যাটফর্মে খামার আইন ঘিরে কৃষকদের উদ্বেগ উত্থাপন করেছি, কিন্তু কেউই তাতে মনোযোগ দেয়নি। আমি যখন বুঝতে পারি যে কেউ আমার কথা শুনছে না, তখন আমি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম,”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button