নিউজ

‘ছোটলোকদের দিয়ে বাজে কথা বলিয়ে লাভ নেই’, ফের বি’স্ফো’র’ক শুভেন্দু অধিকারী!

নিজস্ব প্রতিবেদন :-আর মাত্র হাতে গোনা কয়েকটা মাস তারপর এই রাজ্যে লাগতে চলেছে ভোটের হাওয়া। ইতিমধ্যে ভোটের প্রস্তুতি শুরু হয়ে গেছে। মাঠে নেমে কাজ শুরু করেছেন বিভিন্ন রাজনৈতিক দলগুলি । ভোটের মুখে দেখা যাচ্ছে বিভিন্ন দলের রদবদল। কোথাও কোথাও আবার দলের একনিষ্ঠ কর্মী পাল্টে ফেলছে দল ।

কোথাও আবার শক্ত হচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল। এরই মাঝে তৃণমূলের নেতা শুভেন্দু অধিকারী কে নিয়ে জল্পনা শেষ নেই । অনেকের মতে তৃণমূলের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয়েছে শুভেন্দু অধিকারীর । এই প্রসঙ্গে চলেছে বিভিন্ন মন্তব্য । আর সে মন্তব্যকে উস্কে দিলেন শুভেন্দু অধিকারী নিজে ।

দুই মেদিনীপুরের উপর ব্যাপকভাবে দাপট আছে শুভেন্দু অধিকারীর । তাই তৃণমূলের সাথে তার এই দূরত্বকে কাজে লাগাতে চেয়েছে বিজেপি । ইতিমধ্যে শুভেন্দু অধিকারী কে দেখা যাচ্ছে মমতা ব্যানার্জির পোস্টার ছাড়াই সভা মিটিং-মিছিল করতে । মূলত সেইসব মিটিং-মিছিল গুলো “আমরা দাদার অনুগামী” ব্যানারের আওতায় হচ্ছে । তাহলে কি তৃণমূল এ শেষ শুভেন্দু অধিকারীর যাত্রা? প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের।

নিউ দিঘা ওমেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, ‘‘একক শক্তি দিয়ে কোনও কাজ কেউ করতে পারেন না। স্বামী বিবেকানন্দ এটা বলেছিলেন। স্বামী বিবেকানন্দ বলেছিলেন আমি, আমি করা হল সর্বনাশের মূল।’’

শুভেন্দু অধিকারীর এই মন্তব্য ঘিরে জোরদার জল্পনা শুরু হয় রাজ্য রাজনীতিতে। যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে নগরায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারী কে । তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা একটি লাইন উক্ত করে কটাক্ষ করেছেন এবং বলেছেন ” রথ ভাবে আমি দেব পথ ভাবে আমি মূর্তি ভাবে আমি দেব হাসেন অন্তর্যামী ” তার এই বক্তব্য স্পষ্ট করে দিচ্ছে ক্রমশ শুভেন্দু অধিকারীর সাথে তৃণমূলের দূরত্ব।

এরই পাশাপাশি শুভেন্দু অধিকারী ঐদিন পূর্ব মেদিনীপুরের বিজয়া সম্মেলনী সভা থেকে করলেন এমন এক মন্তব্য যাকে ঘিরে শুরু হয় জল্পনা । তিনি বলেন “আমি প্যারাসুটে নামিনি এবং লিফটেও উঠিনি। ছোটলোকদের দিয়ে বাজে কথা বলিয়ে ভেবেছে আমি উত্তর দেব। কুকুর পায়ে কামড়ালে মানুষ কখনো কুকুরের পায়ে কামড়ায় না।” শুভেন্দু অধিকারী এই বক্তব্য রীতিমতো রাজনৈতিক মহলে সৃষ্টি করেছে চাপানউতোর। তাহলে কি আগামী দিনে তৃণমূল থেকে বহিস্কৃত হতে চলেছে শুভেন্দু অধিকারী ? প্রশ্ন একাংশের ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button