নিউজ

মাত্র চাকা গড়ালো লোকাল ট্রেনের, তারই মাঝে ফের লোকাল ট্রেন নিয়ে বড় দুঃসংবাদ!

নিজস্ব প্রতিবেদন:-গত সাত মাস ধরে করোনার জন্য লোকাল ট্রেন সম্পূর্ণ ছিল।এই পরিস্থিতিতে আজ বুধবার থেকে চালু হচ্ছে রেল,তবে নিয়মিত চলছেনা ট্রেন।মূলত দক্ষিণ ও উত্তর শহরতলির বিস্তীর্ণ এলাকার মানুষ নির্ভর করেন লোকাল ট্রেনের উপর,কিন্তু করোনা আবহে অনেকেই ভ-য় পাচ্ছেন ট্রেনে ভ্রমণ করতে।করোনা সংক্র-ম-ণ থেকে বাঁচতে কী করা উচিত, সে বিচার যাত্রীদের উপরে ছেড়ে, শুধুমাত্র মাস্ক বাধ্যতামূলক করে লোকাল ট্রেন পরিষেবা শুরু হচ্ছে।

সামনে আলোর উৎসব দীপাবলি,কালীপুজো।এরই মধ্যে,পুজোর দিনগুলিতে ভিড় নিয়ন্ত্রণের জন্য লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা নিয়ে জনস্বার্থ মামলা হয়েছিল। সেই মামলার শুনানি হয় মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সঞ্জীব ব্যানার্জির এজলাসে।বিচারপতির তরফে জানানো হয়,কালীপুজোর দিন ট্রেন বন্ধ রাখলে ভালো।এমনকি জগদ্ধাত্রী পূজার সময় চন্দননগরগামী লোকাল ট্রেন নিয়ন্ত্রন করা হোক।

পাশাপাশি, করোনা সং-ক্র-ম-ন বৃদ্ধির আশঙ্কায় বাজি বন্ধ নিয়ে আগের আরেকটি জনস্বার্থ মামলায় আদালতের পর্যবেক্ষণে জানিয়েছে, বাজি নিয়ন্ত্রণের ক্ষেত্রে বিশেষ টাস্কফোর্স গঠন করলে নজরদারি আরো ভালো হবে।এবছর কোন প্রকার বাজি বিক্রি বা ফা-টা-নো-র অনুমতি দেওয়া হবে না। করোনা পরিস্থিতির কারণে সম্পূর্ণ দূষণ নিয়ন্ত্রণে রাখতে এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

আপাতত এই পরিস্থিতিতেও যাত্রীদের মধ্যে লোকাল ট্রেন চলাচল নিয়ে খুশির হাওয়া।স্বাস্থ্য বিধি মেনেই যাত্রীরা টিকিট কেটে ট্রেনে উঠছে। সবাই খুশি সাত মাস পর ট্রেনে করে অফিস যেতে পেরে।তবে আজ ট্রেনের কামরায় তেমন ভিড় দেখা যায়নি। সকাল ৩.৪০ মিনিটে প্রথম ট্রেন হাওড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button