নিউজসৌভাগ্যের দিশারী

মা তারার যেভাবে উপাসনায় সংসারে হয় উন্নতি, আসে অর্থ!

নিজস্ব প্রতিবেদন:-কথাতে আছে ” আমার সন্তান যেন থাকে দুধে ভাতে ” অর্থাৎ প্রতিটি মা চাই যে তার সন্তান যেন থাকে আরামে। পৃথিবীর কোন আঁচ যেন তার গায়ে না লাগে। তাই প্রতিনিয়ত প্রতিটি মুহূর্তে আগলে রাখে মা । বিপদে ঢাল হয়ে দাঁড়ায় সামনে ।

কিন্তু এই মা শুধুই কি জন্মদাত্রী মা ? তা কিন্তু নয় । মা হিসেবে আমরা তারা মা কেউ মা বলে থাকি। তারামা কঠোর তপস্যায় যারা মগ্ন থাকে তারাই একমাত্র জানেন যে তারা মায়ের কি অশেষ কৃপা । তারামা চায় তার সন্তান সর্বদা থাকুক ভালো ,বিপদ থেকে মুক্তি।

সন্তান কে সৎ পথে চলার জন্য আদেশ দিয়ে থাকেন তারা মা। তার ভক্তদের সব সময় উপদেশ দেন কিভাবে সৎ পথে থেকে জীবনকে নিয়ে যেতে হবে উন্নত শিখরে। জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে লাগে সততা । তার সাথে লাগে মায়ের আশীর্বাদ । তবেই আশীর্বাদ মিলবে তখনই যখন তুমি থাকবে সৎপথে, মনে থাকবে অগাধ বিশ্বাস । কথাতেই আছে ” সৎ পথে সাধু বাস অসৎ পথে সর্বনাশ ” অর্থাৎ তুমিও অসৎ কারো সাথে মিশলে তোমার সর্বনাশ অনিবার্য। কিন্তু তবুও তারা মা চেষ্টা করেন তার সন্তানকে সৎ পথে আনার জন্য।

সীতার ৫১ পীঠের কথা আমরা সকলেই জানি। সেরকমই দুটি অন্যতম এই রাজ্যে পীঠের নাম হল কালীঘাট এবং তারাপীঠ। আপনি যদি কখনো একবার ঘুরে আসেন সেখানে দেখবেন কি মনোরম পরিবেশ চারদিকে ।কেমন যেন মাতৃশক্তির প্রভাব রয়েছে আশেপাশে। তা আপনি নিশ্চয়ই উপলব্ধি করতে পারবেন ।জীবন এ শান্তি পেতে চাইলে আপনাকে অবশ্যই তারা মায়ের শরণাপন্ন হতে হবে। মনে রাখতে হবে অগাধ ভক্তি আর বিশ্বাস ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button