নিউজ

ভালো রেজাল্টের লোভ দেখিয়ে ছাত্রদের সাথে শা’’রী’রি’ক সম্পর্ক করাতে বাধ্য করতেন শিক্ষিকা, তারপর একদিন..!

নিজস্ব প্রতিবেদন :-স্কুল বা কলেজে পড়াশোনা করা অবস্থায় প্রত্যেক ছাত্রছাত্রীরা চাই যে তারা ভালো রেজাল্ট করে । বাকি সবার থেকে তার রেজাল্ট টা যেন একটু আলাদা হয় এমন টাই আশা থাকে প্রত্যেকের মনে । শুধুমাত্র স্কুলপড়ুয়া। বা কলেজ পড়ুয়াদের নয় এর পাশাপাশি তাদের অভিভাবকদের সেরকমই একটি আশা থাকে যে তার ছেলে বাকি সবার থেকে ভালো রেজাল্ট করুক ।

তার জন্য চলে সারা বছর ধরে নিরন্তন পরিশ্রম । হাড়ভাঙ্গা খাটুনির পর অনেকেই সাফল্য অর্জন করতে পারলেও অনেকে পারেন না । কিন্তু এমন এক ঘটনা ঘটেছে যেখানে স্কুলের শিক্ষিকা ভালো ফল করানোর দায়িত্ব নিয়েছেন কিন্তু একদমই অভিনব উপায় এ ।

স্কুল বা কলেজের ছাত্রছাত্রীরা সাধারণত নিজেদের পরিশ্রমের দরুন ভালো রেজাল্ট করে থাকে। কখনো কখনো কোন কোন শিক্ষক-শিক্ষিকার কোন ছাত্র-ছাত্রী প্রিয় হয়ে থাকলে সে ক্ষেত্রে কিছুটা সুযোগ-সুবিধা পাওয়া গেলেও একেবারে নিজের বাড়িতে ডেকে এনে পড়াশোনার পাশাপাশি অন্য কিছু করার সুযোগ সুবিধা হয়তো খুব কম জনই পেয়েছেন। এবং না পাওয়াটা খুব ভাগ্যের ব্যাপার। কারন সেই ঘটনাতে জড়িয়ে থাকে যৌ-ন হে-ন-স্তা-র মতন ঘটনা।

সম্প্রতি স্কুলের পড়ুয়াদের বাড়িতে ডেকে ভালো রেজাল্ট করে দেওয়ার লোভ দেখিয়ে যৌ-ন হেনস্থা বা যৌ-ন শি-কারের অ-ভি-যো-গ উঠেছে এক স্কুল শি-ক্ষিকার বি-রু-দ্ধে। ঘটনাটি ঘটেছে কলম্বিয়াতে। শিক্ষিকার নাম ইওকাসতা ।বছর চল্লিশের ওই শিক্ষিকা স্কুলপড়ুয়াদের ভালো রেজাল্ট এবং পাস করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে বাসায় ডাকতেন । তার পরে চলত যৌ-ন হে-ন-স্থা বা যৌ-ন শি-কা-র । যারা যেতে রাজি হতে না তাদেরকে ফেল করিয়ে দেবার ভয় দেখাতেন তিনি।

ঘটনাটি সামনে আসে রীতিমতো চা-ঞ্চ-ল্যে-র সৃষ্টি হয়েছে কলম্বিয়া জুড়ে। তার পাশাপাশি ওই স্কুল শিক্ষিকার স্বামী তাকে ডিভোর্স দিয়েছে। শুধু মাত্র এখানেই থেমে যায়নি ঘটনাটি। ঘটনাটি মাত্রা ছাড়িয়েছে যখন দেশের শীর্ষ আদালত সেই স্কুল শিক্ষিকাকে ৪০ বছরের কা-রাদ-ণ্ড দিয়েছে এরকম জঘন্যতম কাজ করার জন্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button