নিউজবিনোদন

সদূর লন্ডন পাড়ি দিচ্ছে নবদ্বীপের সাত ইঞ্চির দূর্গাপ্রতিমা!

নিজস্ব প্রতিবেদক :-বাঙালি সর্বকালের সেরা ছিল আছে এবং থাকবে। সেই স্বাধীনতার প্রাক্কালে থেকে শুরু করে এখন অব্দি বাঙালি তৈরি করেছে ইতিহাস । স্বাধীনতা সংগ্রামের সবচেয়ে বেশি বাঙালির অবদান ছিল। কথাতে আছে ” বাঙালি পারে না এমন কোন কাজ নেই” আরও একবার সেই কথার যুক্তিযুক্ত সহ প্রমান করলো এক মৃৎশিল্পী । কি এমন করলেন তিনি ? আসুন জেনে নেওয়া যাক।

বাঙালি শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজার আর কিছুদিন পর । চারিদিকে পুজোর আমেজ। কুমোরটুলি সেজেছে পুরনো ছন্দে ।ঠিক সেরকমই নবদ্বীপের মৃৎশিল্পের অসামান্য প্রতিভার মুগ্ধ হয়ে রইলেন লন্ডন প্রবাসী ।কৃষ্ণনগরের রাজবাড়ী দুর্গা প্রতিমা করার জন্য তিনি একটি ছোট্ট ৭ ইঞ্চি দুর্গা প্রতিমা তৈরি করেন । এবং সেটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ব্যাস সেখানে বেধে যায় অবাক কান্ড ।

নবদ্বীপের মৃৎশিল্পী নাম প্রভাত পাল । তার তৈরি ছোট সাত ইঞ্চির দুর্গা প্রতিমার মূর্তির পাড়ি দিচ্ছে লন্ডনে । কলকাতায় বসবাসকারী তমাল চক্রবর্তী মুগ্ধ হয়ে গেছেন ওই মৃৎশিল্পের ছোট্ট কর্মে। ফলে তিনি সেই দুর্গাপ্রতিমাটিকে. কিনে ফেলার আগ্রহ দেখান এবং কিনে নেন । সেই তমাল চক্রবর্তী দিদি থাকে লন্ডনে।

ভাইয়ের কাছ থেকে এরকম একটি খবর জানার পর তিনি আর নিজেকে চেপে ধরে রাখতে পারেননি। তিনি ও আগ্রহ প্রকাশ করেন ওরকম একটি ছোট মুক্তির জন্য। তৈরি হতে থাকে ফের লন্ডনের উদ্দেশ্যে রওনা দেওয়ার জন্য সাত ইঞ্চির দুর্গা প্রতিমা। শোনা যায় পুজোর আগেই পাড়ি দেবে সেই দুর্গা প্রতিমা সুদূর লন্ডনের । আরো একবার বাঙালি প্রমাণ করে দিল যে তারা বিশ্ব দরবারে চিরকালের সেরা ছিল ,আছে ,থাকবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button