নিউজ

নিজের দেশের সমস্ত গো’পন খবর পাকিস্তানকে বেশ কয়েক বছর ধরে দিয়ে যাচ্ছিলেন হ্যাল কর্মী,- অবশেষে গ্রে’ফ’তার!

নিজস্ব প্রতিবেদন :-সেই ছোটবেলা থেকেই ভারত পাকিস্তানের যু-দ্ধে-র কথা শুনে আসছি। তার সাথে সাথে একটা ধারণা হয়ে গেছে পাকিস্তানের সাথে ভারতীয় শ-ত্রু-তা কে নিয়ে । পাকিস্তানি জঙ্গিরা’ এর আগে বিভিন্ন ভাবে আ-ক্র-মণ হেনেছেন ভারতীয় সেনাদের প্রতি । যদিও মিলেছে পাল্টা জবাব । কিন্তু তবুও তাদের শিক্ষা হয়নি । এমনকি ২০১২ সালে মুম্বাই তাজ হোটেলের হ-ত্যা-কা-ণ্ডে যুক্ত ছিল পাকিস্তান । এমনটা সূত্রের খবর । তবে সেই পাকিস্তান কেই তথ্য সরবরাহ করছে এ দেশেরই নাগরিক ।

কথাতে আছে” ঘরের শ-ত্রু বিভীষণ “এ ঘটনা যেন তার নিকৃষ্ট উদাহরণ । যুদ্ধবিমান সম্পর্কে যাবতীয় গো-প-ন তথ্য সংস্থা আইএসআই কে সরবরাহ করতো হ্যাল এর কর্মী। পুলিশের বক্তব্য অনুসারে, অ-ভিযু-ক্ত ভারতীয় যুদ্ধ বিমান ও সেগুলির উৎপাদন কেন্দ্র সং-ক্রা-ন্ত গো-প-ন তথ্য আইএসআই-কে সরবরাহ করছিল। ।

অভিযুক্ত নিয়মিত যোগাযোগ রাখছিল আইএসআইয়ের সঙ্গে। ভারতীয় যুদ্ধবিমানের গোপন তথ্য ও স্পর্শকাতর বিস্তারিত বিষয় সহ নাসিকের ওঝারে হ্যালের উৎপাদন কেন্দ্র সংক্রান্ত তথ্য, বিমান ঘাঁটি ও উৎপাদন কেন্দ্রের নিষিদ্ধ এলাকা তথ্য ওই অভিযুক্ত পাক গুপ্তচর সংস্থাকে নিয়মিত সরবরাহ করত বলে পুলিশ জানিয়েছে।

নাসিকে ৪১ বছরের ওই ব্যক্তিকে তার বাড়ি থেকে গ্রে-ফ-তা-র করেন এটিএসের আধিকারিকরা। সরকারি গোপনীয়তা আইনে ওই ব্যক্তিকে গ্রে-ফতা-র করা হয়েছে। পাঁচটি সিম কার্ড সহ ধৃ-তের কাছ থেকে তিনটি মোবাইল হ্যান্ডসেট ও দুটি মেমরি কার্ড উদ্ধার করা হয়েছে। ফোন ও সিমকার্ডগুলি পরীক্ষা করে দেখতে ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। শুক্রবার ধৃতকে আদালতে তোলা হয়। আদালত অ-ভিযু-ক্তে-র ১০ দিনের এটিএস হেফাজতের নির্দেশ দিয়েছে।

এই ধরনের ঘটনা সামনে আশাতে রীতিমতো চা-ঞ্চ-ল্য ছড়িয়েছে নেট দুনিয়ায়। তার সাথে সাথে মানুষের প্রতি আস্থা হারাতে শুরু করেছেন অনেকে ।কোথাও যেন বিশ্বাসটা ফিকে হয়ে যাচ্ছে । তার সাথে সাথে দেশে সুরক্ষা নিয়ে যারা বেইমানি করে তাদেরকে কোন অংশে ক্ষমা করা যাবে না এমনটা মনে করছে অনেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button