নিউজ

বাজারে আসলো দুর্দান্ত কম দামের দারুন স্মার্টফোন, স্যামসাং গ্যালাক্সি A3, পাবেন মাত্র 6250 টাকায়!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-আমরা যত দিন যাচ্ছি ততই আরো উন্নত হয়ে উঠছি । এর পাশাপাশি উন্নত করে তোলার চেষ্টা করছি নিজেদেরকে ।সভ্যতা অগ্রগতির সাথে সম্পর্ক সমানুপাতিক । তার পিছনে সবথেকে বড় যদি কিছু থেকে থাকে তবে সেটি হল মুঠোফোন বা স্মার্টফোন ।

Advertisement

বাজারে স্মার্টফোন এসে নিমিষের মধ্যে পৃথিবীর প্রান্ত থেকে ও প্রান্ত যে কোন জিনিসের সাথে আমরা সহজে যোগাযোগ করতে পারি । আমরা যুক্ত থাকতে পারি পৃথিবীর বিভিন্ন খবর এর সাথে শুধুমাত্র এই মুঠো ফোনের সাহায্যে । কাজেই সভ্যতার অগ্রগতিতে স্মার্টফোনের অবদান অনেক ।

Advertisement

যদিও স্মার্ট ফোন বেশি ব্যবহার করে শরীর চোখে এত ক্ষতি হয় ।পড়াশোনায় মন উঠে যায়। তবুও স্মার্টফোন পড়াশোনার অনেক ক্ষেত্রে ব্যবহৃত হয়ে থাকে ।কোন অজানা তথ্য সম্বন্ধে জানতে হলে আমরা স্মার্টফোনেরই প্রথমে সাহায্য নিয়ে থাকি ।কিন্তু বাজারে স্মার্টফোন গুলো আছে সেগুলো লক্ষ করলে আমরা দেখতে পাবো সেগুলোর দাম আমাদের সাধ্যের বাইরে অর্থাৎ একটা ভালো স্মার্টফোন কিনতে গেলে বর্তমানে দিতে হবে অনেল গুলি টাকা। কিন্তু কম দামে ভালো স্মার্টফোন বাজারে খুব কমই আছে।

Advertisement

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার একটি মোবাইল কোম্পানি স্যামসাং ন বাজারে আনলো তুন একটি মডেল যার নাম স্যামসাং a3 কোর। যার দাম ৬ হাজার টাকার কাছাকাছি হবে । এর আগের বছর a2 ভার্সন বের করেছিল এটা তার আপগ্রেড ভার্সন ।১ জীবি রাম এবং 16 জিবি ইন্টারনাল স্টোরেজ আছে ।

Advertisement

স্যামসাং গ্যালাক্সি এ৩ কোর ফোনে ১৩৪.৮ মিমি (৫.৩ ইঞ্চি) এইচডি প্লাস PLS টিএফটি এলসিডি আছে। এত পিক্সেল রেজুলেশন ৭২০x১৪৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯। ফোনটির উপরে ও নিচের দিকে বেজেল আছে। আর এর লুকিং পুরোনো দিনের ফোনের মত। ডুয়েল সিমের এই ফোনে পাবেন ১.৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। যদিও কোন ব্র্যান্ডের প্রসেসর তা জানা যায়নি ।

Advertisement

Samsung Galaxy A3 Core ফোনে আছে এলইডি ফ্ল্যাশ সিঙ্গেল রিয়ার ক্যামেরা। যেটি হল এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। এতে ৪এক্স ডিজিটাল জুম দেওয়া হয়েছে। আবার ফ্রন্ট ক্যামেরা হিসাবে আছে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় ৩০ এফপিএস এ ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যায় ।

Advertisement

এর পাশাপাশি এতে রয়েছে তিন হাজার মেগাওয়াটের একটি ব্যাটারি যা দীর্ঘক্ষন পরিষেবা দিতে সক্ষম আপনাকে। এই মোবাইলে চার্জ দেওয়ার জন্য আপনি পেয়েছেন একটি ইউএসবি পোর্ট। মোবাইলটির ওজন খুব কম মাত্র দেড়শ গ্রাম এর পাশাপাশি তিনটি আকর্ষণীয় কালার ব্ল্যাক ব্লু অ্যান্ড এই তিনটি কালারে পাওয়া যাচ্ছে ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button