নিউজ

মহিলাদের অ্যাকাউন্টে ২.২০ লক্ষ টাকা করে জমা করছে কেন্দ্র সরকার? জানুন ভাইরাল খবরের আসল সত্যতা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:-যত সময় এগিয়েছে ততো দেশকে আরও উন্নতির শিখরে নিয়ে গেছে এদেশের সরকার এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই । বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন সময় নতুন নতুন নিয়ম চালু করেছে ভারত সরকার । এতে সুবিধা হয়েছে সাধারণ মানুষের। তবে কোথাও যেন সেই সুযোগটাকে কাজে লাগিয়েছে একদল মানুষ ।

Advertisement

ছড়িয়েছে দিনের পর দিন মিথ্যা খবর। যার ফলে এক বিশাল সংখ্যক মানুষ পড়েছে বিভ্রান্তিতে। এ ঘটনা নতুন নয় পুরনো । তবে আরও একবার সেরকমই ঘটল এ দেশে। যেখানে সম্পূর্ণ মিথ্যা খবর ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে ।

Advertisement

ভারত সরকার নারী সুরক্ষিত দিক থেকে কিছুটা হলেও এগিয়ে আছে অর্থাৎ ভারত সরকার নারী সুরক্ষার দিক থেকে প্রতিজ্ঞাবদ্ধ ।কোথাও কোথাও খামতি থাকলেও সরকার চেষ্টা করে তার সর্বস্ব দিয়ে। তবে সেই নারী সুরক্ষা নিয়ে একটি ফেক খবর ছড়িয়েছে ইউটিউব এর মাধ্যমে।

Advertisement

ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবে সম্প্রতি একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে ৷ ভাইরাল ভিডিও-তে দাবি করা হয়েছে সব মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ‘প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা’-য় ২.২০ লক্ষ টাকা করে জমা করছে সরকার ৷ এরকম কোনও মেসেজ যদি আপনার কাছেও আসে তাহলে সাবধাম হয়ে যান ৷

Advertisement

কেন্দ্র সরকারের তরফে পিআইবি ফ্যাক্ট চেক তাদের ট্যুইটার হ্যান্ডেলে পরিষ্কার জানিয়ে দিয়েছে যে ভিডিওটি ফেক ৷পিআইবি ফ্যাক্ট চেক ট্যুইটার হ্যান্ডেলের মাধ্যমে বিভিন্ন ফেক মেসেজ সম্বন্ধে সচেতন করে সাধারণ মানুষকে ৷ এদিন পিআইবি-র তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে কেন্দ্র সরকার প্রধানমন্ত্রী নারী শক্তি নামে কোনও যোজনা চালাচ্ছে না ৷

Advertisement

এর পাশাপাশি PIB জানিয়েছে এই ধরনের কোন মেসেজ বা লিংক পেলে আপনি সেই লিঙ্কে ক্লিক করবেন না । পড়তে পারেন বিভ্রান্তিতে ।শিকার হতে পারেন অনলাইন ফ্রড এর । তবে সরকার কে বা কারা এই ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে তার ওপর নজর রাখছে এবং রীতিমত কঠোর থেকে কঠোরতম শা-স্তি-র ব্যবস্থা করছে তাদের জন্য ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button