নিউজ

বড় খবর- রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন, জেনে নিন কবে থেকে চলবে লোকাল ট্রেন ও

নিজস্ব প্রতিবেদন:-লোকাল ট্রেন নিয়ে জল্পনা অনেকদিন ধরেই প্রায় তুঙ্গে। তবে মনে করা যাচ্ছে এবার মিলতে চলেছে সুরাহা।পুজোর আগে থেকেই বিষয় নিয়ে আলোচনা হলেও এবার আশা করা যাচ্ছে যে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারা গেছে।মঙ্গলবার রাজ্য ও রেলের বৈঠক, আর সেখানেই উঠে আসছে নতুন নিয়ম মেনে লোকাল ট্রেন পরিষেবা ফের চালু করার কথা।

তবে প্রচুর নিয়ম মেনেই চলতে পারবে লোকাল ট্রেন।প্রথম দিকে ১০-১৫% এর মতো ট্রেন ট্র্যাকে নামাতে চায়, আর সেটা পরে সময়ের সাথে সাথে আরও বৃদ্ধি করতে চায়,বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে পুরোপুরি না হলেও ২৫%।

আর আগের প্রায় সব নিয়মই বদলে যাচ্ছে এমন টাই জানা হয়েছে জানানো হয়েছে রেলওয়ে তরফে। সাধারণ যাত্রীদের মধ্যে অনেকদিন ধরে লোকাল ট্রেন চলাচল নিয়ে ক্ষোভ রয়েছে। এবার সেই ক্ষোভ এর অবসান ঘটতে চলেছে খুব তাড়াতাড়ি।

এরইমধ্যে পূর্ব এবং দক্ষিণ পূর্ব রেল কর্তাদের সঙ্গে বৈঠক এ রাজ্যের উচ্চপদস্থ কর্মকর্তাদের।আগামী কয়েকদিনের মধ্যেই লোকাল ট্রেন পরিষেবা শুরু হবে, তবে পরিবর্তিত নিয়ম-কানুন মেনে যা জানা যাবে ৫ ই নভেম্বর। বর্তমানে লোকাল ট্রেনে আসন সংখ্যা ১২০০ কিন্তু নতুন নিয়ম অনুযায়ী মাত্র ৬০০ আসন নেই লোকাল ট্রেন চলাচল শুরু হবে।করোনা আবহে অনেক কিছুই পরিবর্তন আনতে হয়েছে তবে সুখবর এই যে লোকাল ট্রেন আর কিছুদিনের মধ্যেই আবার আগের রূপে আবির্ভূত হতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button