নিউজ

পুজোর পরই লোকাল ট্রেন চলা নিয়ে বড় সুখবর, প্রত্যেক রাজ্যবাসীকে জানা জরুরী!

নিজস্ব প্রতিবেদন :-এই মুহূর্তে সব থেকে বড় এবং দামী কথা হলো কবে থেকে চলছে লোকাল ট্রেন । কারণ এ রাজ্যের বহু সংখ্যক মানুষের জীবন নির্বাহ হয়ে থাকে লোকাল ট্রেনের উপর । কাজেই লোকাল ট্রেন পরিষেবা যখন বন্ধ তাই সমস্ত মানুষগুলি পড়েছে ব্যাপক ভোগান্তির মধ্যে। কিন্তু কবে থেকে চলবে লোকাল ট্রেন এ বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনো উত্তর আসেনি রাজ্য সরকারের তরফ থেকে বা ভারতীয় রেলে তরফ থেকে।

এর আগে ভারতীয় রেল জানিয়েছিল যে সংশ্লিষ্ট রাজ্যগুলি থেকে সবুজ সংকেত পেলেই রাজ্যে চালান হবে লোকাল ট্রেন পরিষেবা । কিন্তু তারপরও কোনো উচ্চবাচ্য করতে দেখা যায়নি ভারতীয় রেল কে । আরো একবার যাত্রী বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে হাওড়া স্টেশন। সাধারণ স্পেশাল ট্রেন রেল কর্মীদের পাশাপাশি সাধারণ যাত্রীরা উঠে গেলে আরপিএফ তাদের বাধা দেয় এবং তাতেই বেঁধে যায় ঝামেলা ।

পরিস্থিতি আরো উত্তেজনা মূল্য হয় । সেই ঘটনাকে কেন্দ্র করে স্বরাষ্ট্র সচিব কে একটি চিঠি দেন পূর্ব রেল এবং তিনি লেখেন বর্তমান পরিস্থিতিতেও আপনারা সাবারবার্ন ট্রেন সার্ভিস চালু করেছেন । কিন্তু শুধুমাত্র রেলের স্টাফদের সেখানে উঠতে দেওয়া হচ্ছে । যারা সরকারি জরুরি কাজের সঙ্গে যুক্ত তাদের এই ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না । উঠতে দেওয়া হচ্ছে না জরুরি প্রয়োজনে বের হওয়া সাধারণ মানুষকেও । এটা অত্যন্ত দুঃখের । আজ RPF সাধারণ মানুষের সঙ্গে যে আচরণ করেছে সেটা কোনওভাবেই কাম্য নয় ।

যেহেতু এ রাজ্যের অনেক সংখ্যক মানুষ বিভিন্ন কাজের জন্য লোকাল ট্রেনের মাধ্যমে যাতায়াত করে তাই লোকাল ট্রেন বন্ধ থাকার ফলে তারা পড়েছে চরম ভোগান্তিতে। লোকাল ট্রেন পরিষেবা চালু করার জন্য একাধিকবার সরব হয়েছেন বিরোধী রাজনৈতিক দলগুলো । তার মধ্যে অন্যতম হলো বামফ্রন্ট । তবে সম্প্রতি জানা যাচ্ছে যে নবান্ন থেকে পাওয়া গেছে সবুজ সঙ্কেত । সবকিছু ঠিক থাকলে তাড়াতাড়ি মধ্যে চালু হতে চলেছে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা।

পূর্ব রেলে তরফ থেকে জানানো হয়েছে যে আগামী দিনে সবকিছু ঠিকঠাক থাকলে খুব শিগগিরই চালু হচ্ছে রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা। এবং দিনে দু বেলা অর্থাৎ সকাল বেলা এবং বিকেল বেলা চালানো হবে লোকাল ট্রেন পরিষেবা । যেখানে সাধারণ যাত্রী সাথে সাথে সরকারি কর্মচারীরা এই পরিষেবা উপভোগ করতে পারবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button