নিউজ

মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টায় রাষ্ট্রসংঘ থেকে সম্মানিত সোনু সুদ

নিজস্ব প্রতিবেদন :-দেশে যখন সম্পূর্ণরূপে লকডাউন চলছে তখন এই দেশের বিভিন্ন রাজ্যে এমন চিত্র দেখা গেছে যা রীতিমতো আবেগময়ী করে তুলেছে আমাদের। আমরা দেখেছি বিভিন্ন জায়গায় আটকে পড়া পরিযায়ী শ্রমিক গুলো ঘরে ফেরার আর্তনাদ । কোথাও কোথাও সাহায্য মিললেও তেমনভাবে ঠিক সাহায্য মেলে না ।

কাজেই পুরো পরিবার নিয়ে রাস্তার মধ্যে হাঁটতে শুরু করে বেশ কিছু জায়গায় শ্রমিকরা । সাথে নেই পর্যাপ্ত পরিমাণে খাবার। কোথাও আবার রাস্তাতেই শে-ষ নিঃশ্বাস ত্যা-গ করেছেন কোন কোন পরিযায়ী শ্রমিক । কোথাও আবার দেখা গেছে বিশ্রাম নিতে গিয়ে ট্রেন লাইনের ধারে শুয়েছিল ,শরীরের উপর দিয়ে চলে গেছে ট্রেন। এরকম একের পর এক দুঃসংবাদ রীতিমতো পরপর ভেসে এসেছে আমাদের চোখে। কিন্তু তারই মাঝে কোথাও যেন দেবতার দূত হিসেবে হাজির হয়েছিলেন অভিনেতা সোনু সুদ।

পরিযায়ী শ্রমিক দের ঘরে পৌঁছানোর দায়িত্ব থেকে শুরু করে তাদের খাবারের ব্যবস্থা এবং যাবতীয় ব্যবস্থা সেই মুহূর্তে একা হাতে করেছিলেন বলিউডের অভিনেতা সোনু সুদ। এবার শুধু তার ফল পাওয়ার সময়। কাজেই ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম একটি অ্যাওয়ার্ডের আয়োজন করেছিলো গত ২৯ সেপ্টেম্বর । একটি ভার্চুয়াল সেরিমনির মাধ্যমে এই অনুষ্ঠান পালিত হয়। আর সেই অনুষ্ঠানে “এসডিজি স্পেশাল হিউম্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড ” দেওয়া হল সোনু সুদকে।

এরকম অ্যাওয়ার্ড এর আগে পেয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি, ডেভিড বেকহাম, লিওনার্দো দিক্যাপ্রিও, নিকোল কিডম্যান, এমা ওয়াটসন, এবং প্রিয়ঙ্কা চোপড়া। এই সম্মানে ভূষিত হওয়ার পর অভিনেতা জানিয়েছেন “এই সম্মান সত্যিই বড় পাওয়া। রাষ্ট্রসঙ্ঘের থেকে এই সম্মান পাওয়া সত্যিই খুব বিশেষ। যেটুকু করা যায় আমি সেটুকুই করেছি আমার দেশের মানুষের জন্য। কোনো রকম প্রত্যাশা ছাড়াই নিজের মতো কাজ করেছি। তবে এই সম্মান পেয়ে সত্যিই ভালো লাগছে। “

সাধারণত খলনায়কের চরিত্রে অভিনয় করা এই অভিনেতা বাস্তব জীবনে আসলে নায়কের পরিচয় দিয়েছেন। এর পাশাপাশি সেই সময় তিনি একটি টোল ফ্রি নাম্বার এবং নিজের ইমেইল আইডি দিয়েছিলেন যার মাধ্যমে মানুষজন তাদের সমস্যার কথা সোনু সুদ কে সরাসরি জানাতে পারতেন। এবং সেই মতন মানুষদের কাছে পৌঁছে যেতেন এই মানুষ রূপী দেবতা সোনু সুদ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button