নিউজভিডিও

মহিলা ক্রিকেট দলের খেলোয়াড় স্মৃতি মান্থানার কিছু ছবি, যা ঝড় তুললো সোশ্যাল মিডিয়ায়, রইলো ছবি সহ!

নিজস্ব প্রতিবেদন :-অভিনয় জগতের পাশাপাশি আমাদের আলোড়িত এবং মনোরঞ্জন করে চলে সারা বছর ধরে সেটি হল ক্রিকেট । ভারতের ক্রিকেটের ইতিহাস যতই বলব ততই কম পড়ে যাবে । এই ভারতের ক্রিকেটের ইতিহাসে এমন এমন সব ধরনের ক্রিকেটাররা বিরাজমান যাদের যাদের সম্পর্কে আপনি যতই জানবেন ততই অবাক হবেন । ঠিক তেমনই ভারতের ইতিহাসে এক বিখ্যাত ক্রিকেটারের নাম হল স্মৃতি মন্ধনা। নাম শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন হ্যাঁ তিনি একজন মহিলা ক্রিকেটার ।

মহারাষ্ট্রের সাংলি এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ভারতীয় প্রমিলা আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। দলে তিনি মূলতঃ বামহাতি ব্যাটসম্যান হিসেবে খেলছেন। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিংয়ে পারদর্শী স্মৃতি মন্ধনা।

১৮ জুলাই, ১৯৯৬ তারিখে মন্ধনা’র জন্ম। স্মিতা ও শ্রীনিবাস মন্ধনা দম্পতির সন্তান তিনি। দুই বছর বয়সে সাংলি থেকে মহারাষ্ট্রে স্থানান্তরিত হয় তার পরিবার। মহারাষ্ট্রে তার শিক্ষাজীবন অতিবাহিত হয়। তার পিতা ও ভাই শ্রাবণ – উভয়েই জেলা পর্যায়ে সাংলি জেলার পক্ষে ক্রিকেট খেলেছেন।

মহারাষ্ট্রের অনূর্ধ্ব-১৬ প্রতিযোগিতায় ভাইয়ের খেলা দেখে ক্রিকেটের দিকে ধাবিত হন। নয় বছর বয়সে মহারাষ্ট্রের অনূর্ধ্ব-১৫ পর্যায়ের দলে খেলার জন্য মনোনীত হন। এগারো বছর বয়সে মহারাষ্ট্রের অনূর্ধ্ব-১৯ পর্যায়ের দলে খেলার জন্য মনোনীত হন।

মাত্র ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের নেই কোন বয়-ফ্রেন্ড অর্থাৎ প্রেমিকার। তার সাথে সাথে তিনি তার জীবনকে সঁপে দিয়েছেন ভারতীয় ক্রিকেট এবং তার জন্য মিলেছে প্রচুর সফলতাও । সমস্ত ভারতীয় নারীর কাছে বলাবাহুল্য পৃথিবীর সমস্ত নারীর কাছে তিনি একজন ইনস্পিরেশন। অনেকের ধারণা মেয়ে মানে বাড়িতে বসে রান্না করা বা বাড়ির মধ্যে বন্দী থাকা একটা রক্তমাংসের জীব। কিন্তু মেয়ে হয়েও ক্রিকেট মাঠে গিয়ে ছক্কা মারতে পারে বা লাফিয়ে ফিল্ডিং করতে পারে তার প্রমাণ করে দিয়েছেন এই মহিলা ক্রিকেটার ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button