নিউজ

ডেবিট কার্ড অনলাইন ট্রানজেকশন নিয়ে দুঃসাহসিক পদক্ষেপ নিতে চলল এসবিআই!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:- এসবিআই যা কিনা ভারতের সবচেয়ে জনপ্রিয় ঋণ প্রদানকারী সংস্থা নামে পরিচিত । তাদের গ্রাহকের সুবিধার্থে বিভিন্ন সময় বিভিন্ন পরিকল্পনা নিয়েছে । নিয়েছে অত্যাধুনিক সিদ্ধান্ত জালিয়াতি থেকে মু-ক্তির জন্য বারবার করেছে স-ত-র্ক ।আবার কখনো গ্রাহক সুবিধার্থে লোন সু-দের উপর দিয়েছে বিশেষ ছাড় । দেশের আর্থিক সং-কট যখন তখন এসবিআই একের পর এক দূঃ-সাহ-সিক পদ-ক্ষেপ এগিয়ে চলেছে । এবং রীতিমত গ্রাহকদের পাশে এসে দাঁড়িয়েছে । এবার এসবিয়াই জারি করল নতুন নির্দেশিকা কি এই নির্দেশিকা ? আসুন দেখে নেওয়া যাক।

Advertisement

আমরা আমাদের নিত্য নতুন কাজের জন্য অনলাইন ট্রানজেকশন কে বেশি প্রাধান্য দিয়ে থাকি । ফলস্বরূপ ব্যবহার করতে হয় ক্রেডিট বা ডেবিট কার্ড ।বাজার ও,ষুধপত্র থেকে শুরু করে যাবতীয় জীবনের যা যা কাজ তার বেশিরভাগই আমরা অনলাইন ট্রানজেকশনের মাধ্যমে করে থাকি । কিন্তু এবার এস বি আই এর নতুন নির্দেশিকা অনুযায়ী বন্ধ হয়ে যাবে বেশ কিছু এটিএম এবং ডেবিট কার্ডের পরিষেবা।

Advertisement

এ ব্যাপারে বিস্তারিত এসবিআই জানিয়েছেন যে অনলাইন ট্রানজেকশন বা নেট ব্যাংকিং সুবিধা পেতে হলে আলাদা ডেবিট কার্ডের জন্য আবেদন করতে হবে। গ্ পুরনো ডেবিট কার্ডে অনলাইন ট্রানজেকশনের সুবিধা আর পাওয়া যাবে না ।সম্পূর্ণ দুটি আলাদা ডেবিট কার্ড থাকবে । টাকা তোলা আলাদা কিছু করার জন্য একটি ডেবিট কার্ড এবং অনলাইন ট্রানজেকশন করার জন্য অন্য একটি ।

Advertisement

মূলত জালিয়াতি রুখতে এরকম সি-দ্ধান্ত নিয়েছে এসবিআই । এমনটা মনে করছে বিভিন্ন গ্রাহকরা । তবে গ্রাহকরা তাদের সি-দ্ধান্তে কে সমর্থন জানিয়েছে। পয়লা অক্টোবর থেকে কার্ডের জন্য আবেদন করা যাবে ।আবেদন করা যাবে ব্যাংক এবং অনলাইনে বা তাদের অফিশিয়াল ওয়েবসাইট এ ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button