নিউজ

“কালীপুজোয় কেও দয়া করে বা’জি ফা’টাবেন না”- আর্জি মুখ্যমন্ত্রীর!

নিজস্ব প্রতিবেদন:-এই বছরে অনেকটা অ-ভি-শা-পের মতনই বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা।এবার এই করোনা আ-ক্রা-ন্ত রোগীদের কথা ভেবেই সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য। সামনে কালীপুজো দীপাবলি। এই দুটি উৎসব মানেই বাজি পোড়ানোর ধুম। তবে এবার সম্ভবত বন্ধ থাকতে চলেছে এই বাজি পোড়ানো।রাজস্থানে ইতিমধ্যে বাজি পড়ানোর ওপরে নিষেধাজ্ঞা জারি করেছে,অন্যান্য রাজ্য গুলিও একই দিকে পা ফেলছে দেখা যাচ্ছে।

এ রাজ্যের মুখ্যসচীব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছে, এখন বর্তমানে কোভিড পরিস্থিতির কারণে রোগীদের অবস্থা অনেকটাই খারাপ। আর এর মধ্যে বাজি পোড়ানো বন্ধ রাখার আর্জি করা হচ্ছে রাজ্য বাসীর কাছে। মুখ্যমন্ত্রী নিজেও আর্জি জানিয়েছেন এ ব্যাপারে।মুখ্যসচীব আলাপন বন্দ্যোপাধ্যায় আরও জানান যে, হাইকোর্টের তরফ থেকে তো নিষিদ্ধ বাজি ফাটানো, সাথে মানুষ যাতে বাজি পোড়ানো বন্ধ রাখে সেই আর্জি করা হচ্ছে। করোনা রোগীদের বাজির ধোয়ায় এক মারাত্মক ক্ষতি হতে পারে।

শুধুমাত্র তাই নয়,দুর্গাপুজোর মতন কালীপূজাতেও কোনোভাবেই বিসর্জনের শোভাযাত্রা বের করা যাবে না।মঙ্গলবার মুখ্যমন্ত্রী নবান্নে রাজ্যের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন এবং এখানেই কালীপূজো নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্য পুলিশের ডিজি থেকে শুরু করে, স্বরাষ্ট্রসচিব, মুখ্য সচীব,ও পুলিশ কমিশনার সবাই উপস্থইত ছিলেন।

রাজ্যবাসী সঠিক সামাজিক দূরত্ব বজায় রেখে দুর্গাপুজো দেখতে বেরোলেও করোনা সং-ক্র-ম-ণ কিন্তু কমে যায় নি বরঞ্চ মাত্রাতিরিক্ত ভাবে বেড়ে গেছে। তাই আরো অনুরোধ করা হচ্ছে যেন তারা সঠিকভাবে সামাজিক দূরত্ব বজায় রাখেন স্যানিটাইজার এবং মাক্স ব্যবহার করেন এবং বিনা বাজিয়ে দীপাবলি উৎসব পালন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button