নিউজ

‘নুন আনতে পান্তা ফুরোয়’ সেই পরিবারকে হতবাক করে হটাৎ অ্যাকাউন্টে জমা হলো ১০ কোটি টাকা!

নিজস্ব প্রতিবেদন :-আমাদের মতন যারা মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর মানুষরা আছেন তাদের চাওয়া-পাওয়া বলতে যেটুকু থাকে তা অতি সামান্য। দিন আনা দিন খাওয়া এই মধ্যবিত্ত পরিবারে হঠাৎ করে যদি বিপুল পরিমাণ অর্থ সমাগম ঘটে তাহলে নিশ্চয়ই আপনিও আকাশ থেকে পড়বেন?

ভাববেন এত পরিমাণে টাকা যা আপনি কখনো চোখেই দেখেন নি কিভাবে সেটা আপনার কাছে এলো । রীতিমতো চিন্তায় ঘুম উড়ে যাবে আপনাদের । ঠিক তেমনই একটি ঘটনা ঘটেছে সম্প্রতি উত্তরপ্রদেশে এক কিশোরীর সাথে।উত্তরপ্রদেশে বালিয়া জেলার সরোজ নামে এক কিশোরী দু’বছর আগে স্থানীয় এলাহাবাদ ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট খোলেন ।বাবা একটি ছোটখাটো গ্যারেজ চালায় ।

নুন আনতে পান্তা ফুরায় এমন অবস্থা তাদের ।কিন্তু হঠাৎই একদিন ওই কিশোরী লক্ষ্য করলো তার ব্যাংকের একাউন্টে রয়েছে বিপুল পরিমাণ অর্থ এবং অর্থের পরিমাণ প্রায় ১০ কোটির কাছাকাছি । যা দেখে রীতিমত অবাক ওই কিশোরী সাথে তার পরিবার ও। চিন্তায় ঘুম উড়েছে তাদের। তাই সরাসরি তারা স্থানীয় পুলিশের দ্বারস্থ হন এবং এই ব্যাপারটি ত-দ-ন্ত করার জন্য আবেদন জানায় ।

ব্যাংকে সূত্রে জানানো হয়েছে এর আগে আরো বড় মোটা অংকের টাকা লেনদেন হয়েছে। তবে এই ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি। কিভাবে এই ধরনের ঘটনা ঘটলো তা খতিয়ে দেখছে ব্যাংক কর্তৃপক্ষ ।তবে আপাতত ওই ব্যাংকের একাউন্টে লেনদেন বন্ধ রেখে দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। এর পাশাপাশি পুলিশ ঘটনার পুনঃ ত-দ-ন্ত চালিয়ে যাচ্ছে ।

তবে গল্পের মোড় নেয় অন্য জায়গা থেকে। ওই কিশোরী জানান যে তিনি পড়াশোনা জানেন না শুধুমাত্র টিপসই দিতে পারেন ।সরোজ একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে কিছুদিন আগে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে কানপুরের দেহাত জেলার নীলেশ নামে এক যুবক তার থেকে আধার কার্ড, ছবি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর ইত্যাদি নিয়েছিলেন।

এমনকি ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টের এটিএম কার্ড ও পিন রয়েছে ওই যুবকের কাছে। তাহলে কি কোন বেআ-ই-নি লেনদেন করার জন্য সরোজ এর অ্যাকাউন্ট ব্যবহার করেছে নিলেশ? প্রশ্ন পুলিশ আধিকারিক এর। তবে এই মুহূর্তে সেই যুবকের সাথে অর্থাৎ নিলসের সাথে ফোনে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। তাই রীতিমতো সন্দেহ আরও বাড়তে থাকে নিলেশ এর প্রতি ।ইতিমধ্যে পুলিশের খোঁজ শুরু করে দিয়েছে এবং তার সাথে সাথে সেই পরিবারকে আশ্বস্ত করেছে যে দোষীরা উপযুক্ত শাস্তি পাবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button