নিউজ

পুলওয়ামা কাণ্ডের স্বীকারোক্তি পাকিস্থান মন্ত্রীর, মোদীকে এবার জবাব দিন মমতা-রাহুল: তৃনমুল ও কংগ্রেসকে একহাত নিলো বিজেপি

নিজস্ব প্রতিবেদন:-২০১৯ এর লোকসভা ভোটের আগে ভারতের সাথে ঘটে গিয়েছিল এক অমানবিক ঘটনা। জম্মু কাশ্মীর পুলওয়ামা আধা সেনার ভর্তি একটি বাসে উপর লক্ষ্য করে হা-ম-লা চালায় আ-ত-ঙ্ক-বাদী-রা । সে ঘটনায় প্রাণ হারায় একাধিক সেনারা ।যা সেই মুহূর্তে বড়োসড়ো ক্ষ-তি-র মুখোমুখি তে ফেলেছিল ভারতবর্ষকে ।

প্রাথমিকভাবে এই ঘটনার জন্য দায়ী করা হয়েছিল পাকিস্তানকে ।কিন্তু পাকিস্তান সে ঘটনার জন্য কোন দায় স্বীকার এতদিন করেনি। বারবার প্রসঙ্গ এড়িয়ে গিয়ে ছিল ।তবে সম্প্রতি সে ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তান ।আর তাতেই ঘুরেছে গল্পের মোড় ।সেখান থেকে জন্ম নিয়েছে রাজনৈতিক খেলা ।এবং এই খেলা শুরু করেছে বিজেপি ।পাকিস্তানের এই স্বীকার করা উক্তি কে নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

পুলওয়ামা হামলা ইমরান খান সরকারের কৃতিত্ব বলে দাবি করেছেন পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ হুসেন । গতকাল, বৃহস্পতিবার পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী সংসদে দাঁড়িয়ে জোর গলায় বললেন,”আমরা ভারতের ঘরে ঢুকে মেরেছি। ইমরান খানের নেতৃত্বে পুলওয়ামা হামলা আমাদের সাফল্য। সেই সাফল্যের অংশীদার আমরা সবাই ।

বিহারের ভোটের আগে পাকিস্তান এই ধরনের উক্তিকে লুফে নিয়েছে বিজেপি সরকার। এবং করেছেন রাজনৈতিক কটাক্ষ ।একইসঙ্গে নিশানা করেছেন কেজরিওয়াল, মমতা বন্দ্যোপাধ্যায়, রাজীব গান্ধীকে । নি-শা-না করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়।

অমিত মালবীয় লিখেছেন,”পাকিস্তানের মন্ত্রী স্বীকার করেছেন, পুলওয়ামায় হা-ম-লা করেছিল পাকিস্তান। কৃতিত্ব দিয়েছেন ইমরান খানের নেতৃত্বকে। পাকিস্তানের হয়ে যাঁরা সওয়াল করেছিলেন সেই অরবিন্দ কেজরীবাল, রাহুল গান্ধী, ফারুক আবদুল্লাহ, মমতা বন্দ্যোপাধ্যায়, রামগোপাল যাদব ও অন্যদের এবার জবাব দিতে হবে।”

এর পাশাপাশি কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কথায়, ”পুলওয়ামা হামলার কথা মেনে নিল পাকিস্তান। কংগ্রেস ও অন্যরা ষড়যন্ত্রের তত্ত্ব দিয়েছিল, তাদের উচিত দেশের কাছে ক্ষমা চাওয়া।” । তবে এই ঘটনার স্বীকারোক্তির পর রীতিমতো অস্বস্তিতে পড়েছে পাকিস্তান এবং তা ধামাচাপা দিতেই পাল্টেছে তার বক্তব্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button