নিউজ

‘পাকিস্তান অনেক ভালো’, পাকিস্তানের প্রশংসা করে বিতর্কিত মন্তব্য থারুরের!

নিজস্ব সংবাদদাতা: করোনাভাইরাস কীভাবে বিশ্বকে পরিবর্তন করেছিল তা নিয়ে একটি আলোচনা সভা আয়োজন করা হয়েছিল। এতে শশী থারুর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগদান করেন।

পাকিস্তানএর একজন সাংবাদিকের সাথে কথোপকথনের সময় লাহোর সাহিত্য উৎসবে উপস্থিত হয়ে ভারতকে অবজ্ঞা করেছিলেন এবং করোনাভাইরাস ম-হামা-রী মোকাবেলায় পাকিস্তানের প্রচেষ্টার প্রশংসা করেছিলেন।

সিনিয়র কংগ্রেস নেতা বলেছিলেন, “আমরা সীমান্তের ওপারে থেকে ঈর্ষা করি কারণ আপনার জনগন স্বাভাবিক অবস্থার দিকে ফিরে আসতে সক্ষম হচ্ছে, এবং একটি আনন্দদায়ক সময় কাটাচ্ছে বলে মনে হচ্ছে।

তিনি আরো বলেন, এখনও অনেক জায়গাতে (করোনা আ-ক্রা-ন্তে-র) সংখ্যা বাড়ছে। “ভারত সরকার ভাল করছে না এবং জনগণ এটি উপলব্ধি করতে পারছে। ”

তিনি জানান, “রাহুল গান্ধী ফেব্রুয়ারির প্রথম দিকে উল্লেখ করেছিলেন যে COVID-19 কে অবশ্যই গুরুত্ব সহকারে নেওয়া উচিত অন্যথায় ভারত অর্থনৈতিক বি-প-র্য-য়ের মুখোমুখি হবে, যাতে এর কৃতিত্ব পাওয়া উচিত, ”

বিজেপি তার মন্তব্যের নিন্দা করে বলেছিল, “রাহুল গান্ধী যা বলেছিলেন সেই কথার পরিপ্রেক্ষিতে একজন বুদ্ধিমান ব্যক্তি যদি রাহুল গান্ধীকে আধুনিক কালের নস্ট্রাডামাস হিসাবে চিত্রিত করে, তাহলে তো বালখিল্য এবং শিশুসুলভ কথাবার্তা ।”

শশী থারুরের আগে মণি শঙ্কর আইয়ার ছিলেন, যিনি 2015 সালের নভেম্বরে একটি পাকিস্তানি মিডিয়া চ্যানেলকে বলেছিলেন যে ভারত ও পাকিস্তানের সম্পর্ক পুনরুদ্ধার করতে মোদীকে অপসারণ করতে হবে। এতেই বিতর্ক শুরু হয়েছিল। অনেকেই এই বক্তব্যের অর্থ, অপসা-রণের বিষয়ে পাকিস্তানের কাছ থেকে সাহায্য চেয়েছিলেন বলে ধারণা করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button