নিউজ

কালো ঠোঁট গোলাপি করার এক দারুণ কার্যকরী পদ্ধতি, রইলো বিস্তারিত

Advertisement

নিজস্ব প্রতিবেদন -আমরা প্রত্যেকেই শরীরচর্চা নিয়ে একটু বেশি চিন্তিত থাকি । শরীরের কোন অংশে পড়ে যাচ্ছে কালো দাগ বা কোথায় পড়ছে বলিরেখা, কিভাবে সেগুলো দূর করা সম্ভব ? এরকম নানান বিষয় চিন্তা আমাদের সবার মধ্যেই কমবেশি থেকে থাকে। তার মধ্যেই শরীর একটি আকর্ষণীয় অংশ হলো ঠোঁট ।

Advertisement

এই ঠোঁট কারোর কারোর জন্মগত কারণেই গোলাপি বা লালচে হয়ে থাকে । কিন্তু ধূমপান বা অন্য কোনো কারণে তা ধীরে ধীরে কালচে হতে শুরু করে। যদিও এরূপ ছেলেদের ক্ষেত্রে বেশি দেখা যায় তবুও মেয়েদের ক্ষেত্রে এমনটা প্রভাব দেখা যায়। তবে তাদের বিকল্প পথ হিসেবে বাজারে বিভিন্ন রকম লিপস্টিক অন্যান্য কিছু থেকে থাকে। কিন্তু সেই কালো ঠোঁটকে ঘরোয়া পদ্ধতিতে কিভাবে পুনরায় করে তুলবেন তা কি আপনার জানা আছে? না জানা থাকলে জানাবো আমরা। আসুন জানি বিস্তারিত ভাবে।

Advertisement

নরম, কোমল, গোলাপি ঠোঁট যেকোনো নারীর সৌন্দর্য আরো বাড়িয়ে দেয়। তবে অনেক কারণেই ঠোঁটে কালচে দাগ পড়ে যেতে দেখা যায়। আর কালো ঠোঁট মানেই সৌন্দর্য নষ্ট হয়ে যাওয়া। তবে এ বিষয়ে অতিরিক্ত চিন্তা করার কোন দরকার নেই । এখন আপনাদের সামনে যে পদ্ধতি বলা বাহুল্য যে ঘরোয়া পদ্ধতির কথা বলতে চলেছি তার মাধ্যমে খুব অল্প সময়ে আপনি পুনরায় ফিরে পেতে পারেন আপনার গোলাপি ঠোঁট কে। অবিশ্বাস হচ্ছে? কিন্তু এটাই সত্যি।

Advertisement

বাড়িতে শাক সবজির মধ্যে ধনেপাতা ব্যবহার প্রায় কমবেশি সব বাড়িতেই হয়ে থাকে। ব্যাস! এই ধনেপাতা দিয়েই হবে কুপোকাত। সামান্য ধনে পাতা নিয়ে এবং তার প্রয়োগে আপনি রাতারাতি পেতে পারেন আপনার কালচে ঠোট থেকে মুক্তি । আপনার ঠোঁট আবার হয়ে উঠতে পারেন নরম ,তুলতুলে এবং গোলাপী । কিভাবে করবেন তারও উপায় জানাবো আমরা আপনাদের।

Advertisement

প্রথমে কিছু ধনেপাতা নিয়ে ভালভাবে ধুয়ে নিন। তারপর কুচিকুচি করে কে’টে একটি বাটিতে রাখুন। এবার একটি চামচ দিয়ে কুচি করা পাতাগুলো থেঁতলে নিন। এবার এই থেঁতলানো পাতাগুলো ঠোঁটে ব্যবহার করুন। এবং মিনিট পাঁচ ঘষতে থাকুন হালকা ভাবে । কিছুদিন এই পদ্ধতি মেনে চললেই দেখবেন আপনার ঠোঁটের কালচেভাব দূর হয়ে গেছে। আর সেই সঙ্গে আপনার ঠোঁটে দেখা দেবে গোলাপি রঙও। তাহলে আর চিন্তার কোনো কারণ রইলো না। আজই করে ফেলুন ব্যবহার এই পদ্ধতির ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button