টেক নিউজনিউজ

একবার রিচার্জেই প্রায় একবছর কল, সাথে দুর্দান্ত ডেটা ও SMS, VI কে টেক্কা দিতে গ্রাহকদের জন্য দারুন প্ল্যান নিয়ে হাজির জিও!

নিজস্ব প্রতিবেদন :-সভ্যতার উন্নতির সাথে সাথে উন্নত হচ্ছে মানুষের চাওয়া পাওয়া। তার সাথে সাথে উন্নত প্রযুক্তি হাত ধরে এগিয়ে চলেছে এই মানবসভ্যতা । সেই মতো বাজারে এসেছে স্মার্টফোন। কিন্তু স্মার্ট ফোনে নেটওয়ার্ক প্রদানকারী সংস্থা গুলি মধ্যে এই মুহূর্তে রয়েছে অস্তিত্ব বাঁচিয়ে রাখার তীব্র লড়াই ।

আমরা জানি ইতিমধ্যেই যে বাজারে জিও আসার পর রীতিমতো আর্থিক মন্দার মুখ দেখেছে অন্যান্য কোম্পানিগুলি । সে মত নিজেদের অস্তিত্ব বাঁচিয়ে রাখতে বিভিন্ন কম্পানি গুলি অন্য সকল কোম্পানির রিব্র্যান্ড হয়ে যাচ্ছে। কিন্তু জিও একা হাতে একচেটিয়া বাজার দখল করে রেখেছে । গ্রাহকদের করে চলেছে আকৃষ্ট । এবার ঠিক সে রকম একটি ঘটনা ঘটল।

রিলায়েন্স জিও শুধুমাত্র যে মোবাইল নেটওয়ার্ক প্রদানকারী সংস্থা এমনটা কিন্তু নয় এর পাশাপাশি রিলায়েন্স জিও বাজারে এনেছিল গত ডিসেম্বর মাসে জিও ফোন । কিপ্যাড ফোনে থাকছে 4G এর সুবিধা । তার পাশাপাশি বিভিন্ন সোশ্যাল মিডিয়ার একাউন্ট খোলা যাবে এই ছোট্ট ফোন থেকে ।

কাজেই কম সময় এ অধিক জনপ্রিয় হয়ে উঠেছিল এই ফোনটি। তবে এই ফোনের বার্ষিক প্ল্যান এর বৈধতা বা পরিকল্পনা ছিল না এতদিন ধরে । এবার নিয়ে এলো সম্প্রতি । এই জিও ফোনের জন্য তিন ধরনের ব্যবস্থা করেছে সংস্থা। আসুন দেখে নেওয়া যাক সে গুলি কি কি।

প্রথম বার্ষিক প্লানে আপনি পারছেন ১৫০১ টাকা দিয়ে ৫০৮ জিবি ডাটা উপভোগ করার সুবিধা অর্থাৎ প্রতিদিন ১.৫ জিবি করে ডাটা। ১.৫ জিবি ডাটা শেষ হয়ে গেলে ৬৪ কেবিপিএস এ আনলিমিটেড নেট চালানো যাবে বলে জানানো হয়েছে । এর পাশাপাশি জিও টু জিও আনলিমিটেড কল এবং জিও টু ননজিও ১২০০০ মিনিট বিনামূল্যে পাওয়া যাবে। তার পাশাপাশি দৈনিক ১০০ টা মেসেজ পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে। এই প্লেনের বৈধতা ৩৩৬ দিন ।

জিও ফোনের ১৩০১ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৩৩৬ দিন। এই প্ল্যানেও জিও থেকে জিও আনলিমিটেড কল করা যাবে। আবার জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য ১২,০০০ FUP মিনিট পাওয়া যাবে। এই প্ল্যানে ডেটা পাওয়া যাবে মোট ১৬৪ জিবি। তবে দৈনিক ডেটা ব্যবহারের লিমিট ৫০০ এমবি। ৫০০ এমবি শেষ হয়ে গেলে ৬৪ কেবি প্রতি সেকেন্ড স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে। এছাড়া দৈনিক ১০০ SMS পাওয়া যাবে। সাথে আছে সমস্ত জিও অ্যাপের সাবস্ক্রিপশন।

সবথেকে কম দামে বার্ষিক প্লেনের মধ্যে রয়েছে ১০০১ টাকার প্ল্যান এখানে আপনি দৈনিক ১৫০ এমবি ডেটা ব্যবহারের সুবিধা পেয়ে থাকবেন । মোট ৪৯ জিবি ডাটা এক বছর ধরে আপনি উপলব্ধি করতে পারবেন। বাকি সমস্ত কিছু অন্যান্য অফার এর সাথে সমতুল্য । তার পাশাপাশি থাকছে জিও অ্যাপ্লিকেশন এর সাবস্ক্রিপশন বিনামূল্যে । বৈধতা ৩৩৬ দিন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button