নিউজভিডিও

এবার বাড়িতে বসেই করুন একদম পার্লারের মতো হেয়ার স্পা, চুল হবে একদম নায়িকাদের মতো, যেভাবে করবেন, রইলো পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :-কোন উৎসব হোক বা অনুষ্ঠান বাড়ি নিজেকে সাজিয়ে তুলতে পারদর্শী আজকালকার প্রজন্মের মেয়েরা । শুধু মাত্র মেয়ে বললে ভুল হবে এর পাশাপাশি পাল্লা দিয়ে বেড়ে চলেছে ছেলেদের চাহিদাও। কিন্তু ছেলেদের তুলনায় মেয়েরা কোথাও যেন নিজের যত্ন নিতে একটু বেশি সচেতন এ। বং নিজেকে ভালো রকম ভাবে সাজিয়ে তুলতে যে বিষয়টি সবথেকে প্রথমে মাথায় রাখা দরকার সেটি হলো নিজের চুল।

বর্তমান প্রজন্মের চুলের সমস্যা দেখা যায় প্রায় প্রতিটি ছেলে-মেয়ের মধ্যে । অকালে চুল ঝরে যাওয়া বা চুল রুক্ষ শুষ্ক হয়ে যাওয়ার মতন গুরুতর সমস্যার সম্মুখীন হয় বিভিন্ন মানুষ। এমতাবস্থায় নিজেকে ভালো রকম ভাবে সাজিয়ে তোলা সম্ভব হয়ে ওঠে না । তাই আজকে আপনাদের সামনে বলতে এলাম যে কিভাবে পার্লারে না গিয়ে ঘরে বসে সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে আপনি করতে পারবেন চুলের স্পা । যার দরুন আপনার চুল হয়ে উঠবে ঝলমলে মসৃণ এবং মজবুত।

এই পদ্ধতিটি অনুসরণ করার জন্য আপনাকে প্রথমে রাত্রে বেলা শোবার আগে মাথায় মধ্যে ভালো করে তেল নিতে হবে। সেটি যেকোনো ধরনের তেল হতে পারে । অর্থাৎ আপনি চুলের জন্য যে তেল ব্যবহার করেন সেই তেল নিলেই চলবে । এই তেলটি মাথার মধ্যে ভালো রকম ভাবে ৫ থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন । তারপর সেটিকে রাতভর ছেড়ে দিন অর্থাৎ সারারাত যেন তেল সম্পূর্ণ রকম ভাবে কাজ করতে পারে আপনার চুলের চামড়ায়।

পরদিন সকালবেলা উঠে চুলটিকে শ্যাম্পু এবং কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলুন । এরপর আপনাকে যেটি করতে হবে সেটি হল একটি বাটি নিতে হবে এবং বাটির মধ্যে একটি ডিম ফোটাতে হবে । এবং তার মধ্যে যোগ করতে হবে দুই থেকে তিন চামচ কাঁচা দুধ, মধু এবং অলিভ অয়েল। তারপর সেটিকে ভালো রকম ভাবে নাড়তে হবে ।

বেশ কিছুক্ষণ পর যে মিশ্রণটি তৈরি হবে সেটি চুলের মধ্যে আপনি প্রয়োগ করুন । প্রয়োগ শেষ হয়ে গেলে একটি পলিথিন ব্যাগে সাহা্য্যে সম্পূর্ণ চুল ঢেকে রাখুন এবং ৩০ মিনিট অপেক্ষা করুন । ৩০ মিনিট হয়ে গেলে আপনি আপনার চুলকে আরো একবার কন্ডিশন এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এরপর যেটা হবে তা আপনি নিজেই উপলব্ধি করতে পারবেন। মাসে অন্তত একবার এই পদ্ধতি অনুসরণ করলে আপনার চুল হয়ে উঠবে ঝলমলে মসৃণ এবং মজবুত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button