নিউজ

পুজোর মুখেই বড় ঘোষণা নির্মলা সীতারমনের, পুজোর আগেই মিলবে বোনাস দশ হাজার টাকা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-বাঙালির শ্রেষ্ঠ পুজো আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন । এই সময়ে বাজারের মধ্যে পুজোর আমেজ এর যে চিত্র সেটা বেশ পরিস্কার হয়ে উঠেছে । একদিকে মহামারী অন্যদিকে পুজো। রীতিমত এই দোটানার মধ্যে দিয়েই যেতে হচ্ছে বাঙ্গালীদের। তবে পুজো আর কি থেমে থাকে? যেখানে আর্থিক সংকটের মুখে দেশ সেখানে পুজোর ধুমধাম করে বাজার করা রীতিমত একটি বিলাসিতা। তবে সেই বিলাসিতা কে প্রশ্রয় দিল কেন্দ্রীয় সরকার ।

Advertisement

এক সাংবিধানিক বৈঠকের মাধ্যমে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের পুজো দেওয়া হবে উপহার এবং এই উপহারের মূল্য হবে ১০ হাজার টাকা যা তারা ২০২১ সালের ৩১ শে মার্চ অব্দি যেকোনো সময় নিতে পারেন।

Advertisement

কেন্দ্র এবার এলটিসি ক্যাশ ভাউচার স্কিম ও স্পেশাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স স্কিম নিয়ে এসেছে। যেখানে তাঁদের এলটিসি এনক্যাশ করাতে পারবেন কর্মীরা। এছাড়াও সমস্ত গেজেটেড ও নন গেজেটেড অফিসারকে স্পেশাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স হিসেবে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। তবে এই স্কিম একবারই ব্যবহার করতে পারবেন কর্মীরা।

Advertisement

এর পাশাপাশি অর্থমন্ত্রী জানিয়েছেন যেসব জিনিসের জিএসটি ১২% বা তার উপর সেই সব জিনিস ক্রয় করতে পারবেন এই স্কিম এর মাধ্যমে । তবে সে ক্ষেত্রে করতে হবে ডিজিটাল লেনদেন । এদিকে এদিনই ঘোষণা করা হয়েছে স্পেশাল ফেস্টিভ্যাল অ্যাডভান্স স্কিম অনুযায়ী ১০ হাজার টাকা অতিরিক্ত ভাতা পেতে চলেছে সরকারি কর্মীরা। এজন্য কোনও সুদ দিতে হবে না।

Advertisement

বাজার বিশেষজ্ঞদের মতে বাজারে বিক্রয় এবং চাহিদা বৃদ্ধি করার জন্য কেন্দ্রের এই সিদ্ধান্ত । এবং একথা কেন্দ্র জানিয়েছে ওই দিন বৈঠকে । এই লাভের পরিমাণ ২৮ হাজার কোটি টাকা পর্যন্ত হতে পারে । এমনটাই জানিয়েছে কেন্দ্র ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button