নিউজ

লোকাল ট্রেন নিয়ে ফের 16 দফা গাইডলাইন প্রকাশ করলো নবান্ন, লোকাল ট্রেনে চড়ার আগে জেনে নিন অবশ্যই!

নিজস্ব প্রতিবেদন:-কালীপুজোর আগেই রেল চলাচলের পরিপ্রেক্ষিতে আবার নতুন নিয়ম নিয়ে আসলো রেল কর্তৃপক্ষ।সবাই ট্রেনে চড়ার অনুমতি পাবে কিনা তা নিয়েও ভাবনা চিন্তা চলছিল। মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে জানিয়েছিলেন,সবাই ট্রেনে চড়ার অনুমতি পাবে।তবে নিয়মাবলী পরিবর্তন হবে অনেকটাই।সম্পূর্ণ নতুন নিয়ম মেনে চলবে লোকাল ট্রেন।

৫ ই নভেম্বরের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী,আজ থেকে চালু হচ্ছে রেল পরিষেবা। হাওড়া ও শিয়ালদহ ডিভিশনের ট্রেনের সংখ্যা অনেকটাই কমিয়ে আনা হয়েছে।তবে পরে এই সংখ্যা বাড়ানো হবে এমনটাই জানিয়েছে রাজ্য এবং রেল কতৃপক্ষ।আপাতত ৮১ টি লোকাল ট্রেন চলবে।

মঙ্গলবার ১৬ দফা গাইডলাইন প্রকাশ করল নবান্ন।জানা গেছে এই গাইডলাইনে,যাত্রীদের মাস্ক বা ফেসকভার পরা,করোনা-সচেতনতায় অডিও-ভিসুয়াল মাধ্যমে প্রচারে জোর,প্রত্যেকদিন ট্রেনের কামরা স্যানিটাইজ, প্ল্যাটফর্মের শৌচাগার পরিষ্কার, স্টেশনের ঢোকা বেরোনোর পথ নিয়ন্ত্রণ,প্ল্যাটফর্মে আইসোলেশন রুম,ট্রেনের সময়সূচি প্রচারে জোর,যাত্রী সংখ্যা নিয়ন্ত্রন প্রভৃতির ওপর জোর দেওয়া হয়েছে।

দীর্ঘদিন পর ট্র্যাকে ফিরতে শুরু করেছে,লোকাল ট্রেন।মানুষের জীবনযাত্রায় আবার শুরু হতে চলেছে লোকাল ট্রেনের প্রভাব।তবে করোনা আবহে সং-ক্র-ম-ণ থেকে রক্ষা পাওয়ার জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে তবেই রেলে চড়ার অনুমতি মিলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button