নিউজ

ধর্মীয় কু-মন্তব্যের জে’র, বাংলাদেশের কুমিল্লায় একের পর এক হিন্দুর বাড়ি আগুন জ্বা’লি’য়ে পু’ড়ি’য়ে দিলো মুসলিমরা!

নিজস্ব প্রতিবেদন:-শতাব্দী ধরেই বিশ্বের বিভিন্ন প্রান্ত সাম্প্রদায়িক অশান্তির সাক্ষী থেকেছে। অনেক সময় সুবিধাবাদীদের কিছু বিতর্কিত মন্তব্য বা ধর্মীয় হিং-সা-র জেরে প্রাণ দিয়েছেন সাধারণ মানুষ।এবারের ঘটনাস্থল কুমিল্লার মুরাদনগর উপজেলার কোরবানপুর গ্রাম।

ইসলাম ধর্ম অবমাননার অ-ভি-যো-গের জেরেই একের পর এক হিন্দুদের বাড়ি জ্বালিয়ে দেওয়া হল বাংলাদেশের এই এলাকায়।রবিবার বিকেলে সেখানে এই ভ-য়া-ব-হ হিং-সা-ত্ম-ক ঘটনা ঘটে। পরে স্থানীয় থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দমকলকর্মীরা হাত লাগানোয় নিয়ন্ত্রণে আসে আগুন।

শনিবার,৩১ শেষ অক্টোবর একটি অবমাননাকর মন্তব্য স্ফু-লি-ঙ্গে-র মতো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তার রেশ ধরেই শনিবার কোরবানপুর অঞ্চলে স্থানীয় একদল বাসিন্দা ইউপি চেয়ারম্যান বনকুমার শিবের অফিস সহ বহু বাড়িতে ভাঙচুর চালাতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে যান কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর।এছাড়াও উল্লেখ্য এর দিন চারেক আগেই লালমনিরহাট জেলার পাটগ্রাম অঞ্চলে শহিদুন্নবী জুয়েল নামের এক ৫০ বছর হবয়সি যুবককেও ধর্মীয় অবমাননার দায়ে পিটিয়ে মারা হয়েছিল।

অন্তত দশটি পরিবার ঘরবাড়ি হারিয়েছে এই হা-ম-লা-য়। এখনও পর্যন্ত এই ঘটনায় যুক্ত থাকার অ-ভি-যো-গে দুজনকে গ্রে-ফ-তা-র করেছে পুলিশ। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রে-প্তা-র করা হয়েছে, সূত্র অনুসারে খবর পাওয়া গেছে।

সোশ্যাল সাইটে এমন অনেক মন্তব্যই লক্ষ্য করা যাচ্ছে ইদানিং সাম্প্রদায়িক সম্প্রীতি ভ-ঙ্গ করার চেষ্টা করছে।ফ্রান্সের মন্তব্যের জেরে এখনো অব্দি বাংলাদেশের বিভিন্ন জায়গায় বি-ক্ষো-ভ মিছিল চলছে তারমধ্যে রকম একটি ঘটনা সত্যি বি-পদ-জ-ন-ক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button