নিউজ

ফের কাশ্মীরে জঙ্গি হা’ম’লা! নি’হ’ত তিন বিজেপি কর্মী, টুইটারে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর!

নিজস্ব প্রতিবেদন:-ভোটের মুখে ঘটে গেল এমন এক ভয়-ঙ্ক-র ঘটনা যা শুনলে আপনিও অবাক হবেন। রীতিমতো এটি রাজনৈতিক মহলে একটি বড় ক্ষ-তি বলে মনে করছেন অনেকে ।ভোট যত এগিয়ে আসছে ততই বেড়ে চলেছে রাজনৈতিক মহলের প্রস্তুতি তার পাশাপাশি বেড়ে চলেছে হিংসা বিবাদ খু-নোখুনি ও । যেমন করে হোক ভোটের লড়াইয়ে জিততে হবে । আর তারই জেরে প্রাণের বলে দিতে হয় অনেক সময় অনেক তরুণ প্রজন্মকে। ঠিক তেমনই একটি ঘটনা ঘটল কাশ্মীরে ।

এর আগে আমরা কাশ্মীরের উত্তপ্ত পরিবেশে সম্পর্কে সকলের সামান্য হলেও ধারণা আছে । কাশ্মীর নিয়ে বিবাদ সারাক্ষণ লেগেই থাকে অন্য দেশের সাথে । এবার সেই কাশ্মীরের কুলগামে তিন বিজেপি কর্মীকে গুলি করে খু-ন করল জঙ্গিরা৷ নৃশংস এই হ-ত্যা-কা-ণ্ড ঘটেছে কুলগাম জেলায়৷

লস্কর ই তৈবার ছায়া সংগঠন ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’ বা টিআরএফ এই হা-ম-লা-র দায় স্বীকার করেছে৷ নিজেদের সোশ্যাল মিডিয়া অক্যাউন্টে হুমকি দিয়ে সংগঠনের তরফে বলা হয়েছে, সমাধিক্ষেত্রেও এর পর দে-হ রাখার জায়গা পাওয়া যাবে না৷  ঘটনার সূত্রে জানা গিয়েছে যে বিজেপি কর্মীদের গাড়িকে লক্ষ্য করে এলোপাতাড়ি গু-লি চালায় জঙ্গিরা এবং ঘটনাস্থলে প্রাণ হারায় তিনজন বিজেপি কর্মী । এই ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

নি-হ-ত-দের মধ্যে রয়েছেন বিজেপি-র যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হোসেন ৷ বাকি দুই নিহত দলীয় কর্মীর নাম উমের হাজাম এবং উমের রশিদ বেগ৷ফিদা হোসেন ঘটনাস্থলে মা-রা গেলেও হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাকি দুই কর্মীর মৃ-ত্যু হয়৷  এই ঘটনার তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি টুইট করেন এবং টুইটে জানান” আমাদের তিন জন তরুণ কার্যকর্তার হ-ত্যার নিন্দা করছিলেন৷ যুব প্রজন্মের ঊজ্জ্বল প্রতিনিধি হিসেবে জম্মু কাশ্মীরে এঁরা খুব ভাল কাজ করছিল৷

এই শো-কে-র সময়ে আমি তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই৷ তাঁদের আ-ত্মা-র শান্তি কামনা করি৷’ । যদিও এই ঘটনা কেন্দ্রীয় সরকারের ভুল নীতির ফলে ঘটেছে এমনটাই দাবি করেন জম্মু-কাশ্মীরে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি জানিয়েছেন কুলগামে বিজেপি কর্মীদের হ-ত্যা-র ঘটনায় দুঃখিত৷ তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই৷ দিনের শেষে এঁরা জম্মু কাশ্মীরেরই মানুষ কিন্তু ভারত সরকারের ভুল নীতি ও সিদ্ধান্তের বলি হতে হল৷’  বিজেপির এই কর্মী খুনের ঘটনায় গত তিন মাস ধরে ব্যাপক হারে বেড়ে চলেছে কাশ্মীরে যা রীতিমতো চিন্তায় ফেলেছে গেরুয়া শিবির কে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button