নিউজপলিটিক্স

‘উন্নয়নের জন্য প্রতিবছরে অন্তত একটা নোবেল পেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় : বললেন তৃনমুল নেত্রী দোলা সেন

নিজস্ব প্রতিবেদন :- সামনে একুশের বিধানসভা ভোট কে পাখির চোখ করে এগিয়ে যাচ্ছেন সমস্ত রাজনৈতিক দলগুলি । মাঠে নেমে প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতিমধ্যে । তার পাশাপাশি ক্রমশ চলছে টেক্কা দেওয়ার লড়াইয়ের প্রস্তুতি। যেনতেন প্রকারে এই বাংলায় ফোটাতে হবে পদ্মফুল।

তাই প্রস্তুতির কোন খামতি রাখছেনা বঙ্গ বিজেপি কিন্তু শাসক দল ছেড়ে দেওয়ার পাত্র নয় পাল্টা জবাব দিতে এবং মানুষের বিশ্বাস কে পুনরায় অর্জন করতে মরিয়া তৃণমূল সরকার। ইতিমধ্যে বিভিন্ন মিটিং মিছিল আয়োজিত হয়েছে এবং আগামী দিনে আরো বড় সংখ্যক মিটিং-মিছিলের আয়োজন করছে সমস্ত রাজনৈতিক দলগুলি লক্ষ্য একটাই যেনতেন প্রকারে আসতে হবে বাংলার ক্ষমতায়।

রাজনৈতিক দলগুলোর মধ্যে সারাবছরই কটাক্ষ যুদ্ধ লেগে থাকবে এমন টা খুব স্বাভাবিক । রাজনীতিতে এই নীতি প্রথম থেকেই চলে আসছে । কিন্তু এত কাজকর্ম করার পরও বারবার তৃণমূলকে শুনতে হয়েছে কটাক্ষ বিরোধী দলগুলি থেকে ।

২০১১ সালে মুখ্যমন্ত্রীর আসনে বসেন মমতা বন্দ্যোপাধ্যায় তারপর রাজ্যের জন্য করে চলেছেন একের পর এক উন্নয়ন কাজ । অবশ্যই কোথাও কোথাও থেকে যে খামতি তবে পরবর্তীকালে সেখানে গুলো শুধরে নিয়ে এগিয়ে যেতে চেয়েছেন তৃণমূল সরকার। কিন্তু বারবার শুনতে হয়েছে তাকে কটাক্ষ।

রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প যা এই বাংলাকে তুলে ধরেছে বিশ্বদরবারে। বেশ কিছুদিন আগে উৎকর্ষ বাংলা এবং সবুজ সাথী প্রকল্প সম্মানিত হয়েছে বিশ্ব দরবারে এবার রাজ্য সরকার সেই সমস্ত উন্নয়নমূলক কাজকর্মকে প্রশংসা জানিয়েছেন তৃণমূল নেত্রী দোলা সেন।

পুরুলিয়া লালপুরের একটি জনসভা থেকে তিনি প্রশংসায় পঞ্চমুখ হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। বি-রো-ধী দলগুলোকে ক-টা-ক্ষে-র পাশাপাশি তিনি তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়ের তথা রাজ্য সরকারের একাধিক উন্নয়নমূলক কাজ কর্মের উদাহরণ।

তার পাশাপাশি তিনি বলেন যে ” আমেরিকার মতন বিশ্ববিদ্যালয় বিশেষজ্ঞরা অবাক হচ্ছেন যে কোন একটি দল ক্ষমতায় ৯ থেকে ১০ বছর থাকাকালীন এত উন্নয়ন কাজ কিভাবে করছে? এর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় কে সেখানে বক্তিতা দেওয়ার জন্য বারবার ডেকে পাঠানো হচ্ছে । প্রতিবছর রাজ্য সরকারের কাজের জন্য যদি কোন নোবেল পুরস্কার ধার্য হয়ে থাকে তাহলে মমতা সরকার প্রতিবছর নোবেলের উত্তর অধিকারী হবেন ” যদিও এমনটা মনে করছেন না বিরোধী দলগুলি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button