নিউজপশ্চিমবঙ্গ

‘মহিষাসুর কখনোই অশুভ শক্তির প্রতীক নন, তাকে অন্যায়ভাবে খু’ন করা হয়েছিল’: সিপিএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য!

নিজস্ব সংবাদদাতা: ধৰ্মনিরপেক্ষতা দেখতে গিয়ে গোমাংস ভক্ষণ করে বিত-র্কের কেন্দ্রে আসা বিকাশরঞ্জন ভট্টাচার্য ফের চর্চায় এসেছেন। তখন রীতিমত আয়োজন অনুষ্ঠান করে গোমাংস ভ-ক্ষ-ণ করেছিলেন। তখন বিকাশ বাবু বলেছিলেন, “গরিবদের জন্য সহজলভ্য প্রোটিন হলো গো-মাংস।” এই মন্তব্যের মাধ্যমে তিনি নিজের প্রোপাগা-ন্ডা বজায় রেখেছিলেন বলে অভি-যোগ উঠেছিল তার বি-রু-দ্ধে। হিন্দু বি-রো-ধী তকমা লাগানো হয় তাকে।

ফের এই বামপন্থী নেতাকে কেন্দ্র করে অভি-যোগ উঠতে শুরু করেছে। বিকাশরঞ্জন ভট্টাচার্য দূর্গাপূজার ব্যাপারে একটি বিত-র্কিত মন্তব্য করেছেন। ফেসবুকে বাম নেতা লিখেছেন, “মহিষাসুর কোনো অশুভ শক্তির প্রতীক নন বরং তিনি শ-হী-দ। বাম নেতা তার পোস্টে দাবি করেছেন যে, আর্য সভ্যতার আগ্রাসনের বি-রু-দ্ধে লড়তে গিয়ে অনার্য মহিষাসুর খুন হয়েছিলেন।” এর সঙ্গেই তিনি বলেন, “মহিষাসুরকে অ-ন্যায়ভাবে খু-ন করা হয়েছে”

দশমীতে দূর্গা প্রতিমা ভাষণের সময় কালিম খানের নেতৃত্বে ভক্তদেরকে পুলিশের লাঠিচার্জ করা হয়। এই ঘটনার ভিত্তিতে একটি বড়ো প্রবন্ধ লিখেছেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। সেই সঙ্গে সঙ্গেই এই পোস্ট ঘিরে নেটিজেনদের মধ্যে শুরু হয়েছে বি-ত-র্ক।

বামপন্থী নেতার বি-রু-দ্ধে অভি-যোগ উঠেছে বাঙালিদের শ্রেষ্ঠ পূজা দুর্গাপূজা নিয়ে এরকম মিথ্যা-চার করার । সোশ্যাল মিডিয়ায় বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে উদ্দেশ্য করে ক্ষো-ভ প্রকাশ করছেন সকলেই। কেউ লিখেছেন, “কমিউনিস্ট মানেই বাঙালি বি-রো-ধী”, কেউ লিখেছেন, “দুর্গাপূজার উৎসবকে অর্ধেক বন্ধ করেও শান্তি হয়নি চীনের দালালের”।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button