আবহাওয়ানিউজ

ফের ঘনাচ্ছে নিন্মচাপ! একটানা ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্যের যে কয়েকটি জেলা, যা জানালো মৌসুম ভবন

নিজস্ব প্রতিবেদন :-সামনে বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজা। হাতে গোনা মাত্র কয়েকটা দিন । প্রতিটা ঘরে চলছে তার প্রস্তুতি । কুমোরটুলির ব্যস্ততা চোখে পড়ার মতন । কোনমতে শেষ টান টা যত তাড়াতাড়ি সম্ভব দিতে যত তাড়াতাড়ি সম্ভব দিতে হবে তাদের। বছরের অপেক্ষা শুধু মাত্র চার দিনের জন্য। সাজছে গোটা শহর । সমস্ত পরিস্থিতি মাথায় রেখে আবার কোথাও যেন অল্প হলেও বাঙালি ফিরে পাচ্ছে তার চিরাচরিত সেই আমেজটা কে । কিন্তু যে খবর আপনাদের সামনে এই মুহূর্তে তুলে ধরতে চলেছি তা নিমিষে অন্ধকার ডেকে আনবে সেই আনন্দে ।

এই মুহূর্তে পুজোর প্রস্তুতি তুঙ্গে। পাড়ায় পাড়ায় হচ্ছে প্যান্ডেল । বাজারে ভিড় উপচে পড়ার মতন । ছোট থেকে বড় সকলেই প্রায় আনন্দের জোয়ারে ভাসছে । কিন্তু ঠিক এই সময় আলিপুর আবহাওয়া দপ্তর জানালো বঙ্গোপসাগরে ঘূর্ণবাতের দরুন ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। ফলস্বরুপ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা ।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে এই মুহূর্তে উড়িষ্যা উপকূলে অবস্থান করছে সেই ঘূর্ণবাত যার দরুন সৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের নিম্নচাপ ফলে সারা দিন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন দিন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চল এবং বিভিন্ন জেলাগুলিতে চলবে বৃষ্টিপাত । আকাশ থাকবে আংশিক মেঘলা ।

এর পাশাপাশি এবং তার সংলগ্ন এলাকায় হতে পারে ভারী বৃষ্টির বেশ কিছুদিন আগে আলিপুর আওয়া দপ্তরের খবর অনুসারে উত্তরবঙ্গে হয়েছিল ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত । জলপাইগুড়ি দার্জিলিং কালিম্পং রীতিমতো ভেসেছিল বৃষ্টিতে। তবে উত্তরবঙ্গ আপাতত বৃষ্টি মুক্ত । ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ।

পুজোর ঠিক দোরগোড়ায় এই ধরনের খবর পেয়ে রীতিমতো দুঃখের মহল সৃষ্টি হয়েছে রাজ্যবাসীর মনে। তবে মাত্র একদিন বা দুদিন পর ফের ঝলমল করে উঠবে দক্ষিণবঙ্গের আকাশ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button