নিউজ

রাজ্যের এই জেলায় ফের শুরু হচ্ছে লকডাউন? দেখুন কি বলছেন জেলাশাসক!

নিজস্ব প্রতিবেদন :-ইতিমধ্যে দেশজুড়ে আনলক ৪ শেষ হতে চলেছে । এবং অক্টোবর মাসের প্রথম দিক থেকে শুরু হতে চলেছে আনলক ৫। বিভিন্ন ক্ষেত্রে দিতে চলেছে ছাড় । খুলতে চলেছে ট্রেন বাস ট্রাম। কিন্তু যখন এই সুসংবাদের মুখে রাজ্যবাসী তখন যদি ফের আরও একবার লকডাউন কথা ঘোষণা করা হয় তাহলে কেমন লাগবে ?

যখন মানুষ স্বপ্নের দিন গুণছে যে আবার স্বাভাবিক হতে চলেছে সব কিছু তখন ফের লকডাউনের কথা রীতিমত চিন্তার ভাঁজ ফেলবে সাধারণ মানুষদের । এই লক ডাউন এর কথা উঠেছে রাজ্যে । রাজ্যের ঠিক কোথায় হতে চলেছে ফেল লকডাউন? এ ব্যাপারে জানতে আগ্রহী অনেকে। আসুন জানাবো আপনাদের।

বেশ কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওকে হাতিয়ার করে গুজব ছড়ানো হচ্ছে যে উত্তর ২৪ পরগণা জেলাতে শুরু হতে চলেছে ১৪ দিনের লকডাউন। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় সবথেকে বেশি সংক্রমণ হচ্ছে। কাজেই এই অবস্থায় লাগাম টানতে হিমশিম খাচ্ছে সরকার। সেই পরিস্থিতিকে হাতিয়ার করে একটি ভিডিওকে সামনে রেখে ছড়ানো হচ্ছে গুজব । ছড়ানো হচ্ছে মানুষের মধ্যে বিভ্রান্তি । তবে এই বিভ্রান্তির ইতি টানলেন উত্তর ২৪ পরগনা জেলাশাসক চৈতালি চক্রবর্তী ।

এ বিষয়ে জেলাশাসক চৈতালি চক্রবর্তী কে জিজ্ঞেস করলে তিনি জানান যে এরূপ কোন প্রস্তাব এখনো সরকারের পক্ষ থেকে তাদের কাছে আসেনি। তাছাড়া দেশে আনলক পর্ব শুরু হয়েছে । এমতাবস্থায় শুধুমাত্র কনটেইনমেন্ট জোন ছাড়া কোথাও লকডাউন করা সম্ভব নয় ।

গোটা রাজ্যে লকডাউন করতে হলে লাগবে কেন্দ্রের অনুমতি। কাজেই মানুষদেরকে অনুরোধ করছি এরূপ কোন গুজবে কান যেন তারা না দেন ।উত্তর ২৪ পরগনায় আগামী ১৪ দিনের কোন লকডাউন এর সিদ্ধান্ত নেয়নি রাজ্য সরকার।সম্প্রতি ওই গুজব ছড়ানো কে নিয়ে মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে বেশ অসন্তোষজনক পরিবেশ। কিছু অসাধু লোক রীতিমতো এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে বারবার বিভ্রান্তির মুখে ফেলে দিচ্ছে সাধারন মানুষদের ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button