নিউজ

চলে গেলেন কিংবদন্তী অভিনেতা ও গায়ক শক্তি ঠাকুর, বাংলা সিনেমা জগতে শোকের ছায়া!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-বাঙালি সব জায়গাতেই তার কৃতিত্ব রেখে যায়। এবং শুধু রেখে যায় না সেই কৃতিত্ব পরবর্তীকালে হোক বা তৎকালে হোক সর্বশ্রেষ্ঠ প্রমাণ হয়ে থাকে । বাঙালি যেমন একসাথে নাচ গান অভিনয় আবৃতি করতে পারে ঠিক তেমনি আবার স্বাধীনতা সংগ্রামে নিজের প্রাণ দিতে পারে ।

Advertisement

অর্থাৎ জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ এমন কোন কাজ নেই যা বাঙালি পারে না। ঠিক তেমনি অভিনয় জগতের এক উজ্জ্বল নক্ষত্রের নাম হল শক্তি ঠাকুর।। অভিনয় জগতের পাশাপাশি সংগীত জগতে এক জনপ্রিয় গায়ক হিসেবে তাঁর পরিচিতি আছে যথেষ্ট । বলতে খারাপ লাগলেও বলতে হচ্ছে সেই শক্তি ঠাকুর আর আমাদের মধ্যে নেই।

Advertisement

পুরনো কালের ছায়াছবিতে শক্তি ঠাকুরের অভিনয়ের পাশাপাশি আমরা গান শুনে থাকতাম । কিন্তু এক দশক ধরে তিনি ছিলেন অন্তরালে । আসেননি কারো সামনে। প্রকাশ পায়নি তার নতুন কোন গান ও । তবে তার ছোট মেয়ে মোনালি ঠাকুর সংগীত জগতে বাংলার পাশাপাশি হিন্দি জগতেও এক জনপ্রিয় গায়িকা হিসেবে পরিচিতি লাভ করেছে । শক্তি কাপুর এমনকি উৎপল দত্ত বিকাশ রায়ের মতো অভিনেতাদের সঙ্গে কাজ করেছিলেন তিনি। তবে দুর্ভাগ্যের বিষয় তিনি আর আমাদের মধ্যে নেই।

Advertisement

সোমবার সকালে তার বড় মেয়ে মেহুলি গোস্বামী ঠাকুর সোশ্যাল মিডিয়ায় উনার মৃত্যুসংবাদ সকলকে জানিয়েছেন । ম্যাসিভ কার্ডিও অ্যারেস্ট হয়ে ছিল ওনার । ফলে কয়েক ঘন্টার মধ্যেই মৃ-ত্যু ঘটে তার। তার মৃ-ত্যু-তে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে সংগীত মহল এর পাশাপাশি অভিনয় জগতে।

Advertisement

সেই পুরনো কালের অর্থাৎ আমাদের ছোটবেলা কালে একের পর এক হিট বাংলা ছবি দর্শক তিনি উপহার দিয়েছেন। তার পাশাপাশি উপহার দিয়েছেন বিভিন্ন মন জয় করা গান। যা আজও বাঙালির মনে থেকে গেছে ।রীতিমতো তার এই অকাল মৃত্যুতে এক বড় ক্ষতি হলো অভিনয় জগতের সাথে সংগীত জগতে ও । ঠিক আর কত প্রিয় মানুষ তথা কিংবদন্তিদের প্রাণের বিনিময়ে শেষ হবে এই ২০২০ সত্যিই আমাদের কারোর জানা নেই ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button