নিউজ

মাত্র ৫ টাকার বিদ্যুৎ খরচে ছুটবে 80-85 কিমি, দাম একদম হাতের নাগালে!

নিজস্ব প্রতিবেদন :-দেশজুড়ে যেমন বেড়ে চলেছে বেকারত্বের সংখ্যা ঠিক তার পাশেই পাল্লা দিয়ে বেড়ে চলেছে পেট্রোল ডিজেল অন্যান্য জ্বালানির দাম । এই দুটি কোথাও যেন একে অপরের পরিপূরক। অর্থাৎ পর্যাপ্ত পরিমাণে টাকা পয়সা না থাকলে পেট্রোলের দাম রীতিমত প্রভাব ফেলবে আমাদের এই জনজীবনে । কিন্তু নতুন প্রজন্ম বাইক নিয়ে ঘোরাফেরা করার এক ব্যাপক প্রচলন আছে দেশজুড়ে ।

কিন্তু পেট্রোলের দাম অধিক হওয়ায় অনেকে বাইক কেনার চিন্তা ভাবনা থেকে দূরে সরে এসেছেন অনেকে । আবার অনেকে তাদের পুরনো বাইক গুলি গ্যারেজে রেখে দিয়েছে ব্যবহার করছেন বাস ট্রাম , ট্রেন ইত্যাদি । তবে ইতিমধ্যে বাজারে বিভিন্ন ইলেকট্রিক বাইক এসেছে । একই কারণে ভারতেও ইদানীং বৈদ্যুতিক গাড়ির প্রতি ঝোঁক ক্রমশ বাড়ছে। আর এই বি’ষয়টি মাথায় রেখেই নতুন ইলেক্ট্রিক স্কুটার নিয়ে এল ভোপালের Enigma Automobiles Private Limited ।

ওই স্কুটারের নির্মাণ কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে লিথিয়াম-আয়ন যুক্ত এই ব্যাটারি গাড়ি ১৪০ কিলোমিটার পর্যন্ত দৌড়াবে শুধুমাত্র একবার চার্জে । আর একবার ফুল চার্জ করতে সময় লাগবে মাত্র আড়াই ঘন্টা । এবং তাতে যা বৈদ্যুতিক খরচ হবে তাও আপনার সাধ্যের মধ্যে । কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে পুরো ব্যাটারি চার্জ হতে সময় নেবে আড়াই ঘন্টা যার পিছনে বৈদ্যুতিক খরচ হবে মাত্র ১ ইউনিট অর্থাৎ ভারতীয় টাকায় ৭ টাকার কাছাকাছি ।

এর পাশাপাশি ওই স্কুটারে থাকছে অত্যাধুনিক সব নিত্যনতুন ফিচারস । থাকছে টিউবলেস টায়ার । এছাড়াও এতে রয়েছে ড্রাম ব্রেক, এলইডি হেডল্যাম্প, টেল লাইট, এলইডি ইন্ডিকেটর, হাইড্রলিক সকার, ফ্রন্ট হাইড্রলিক সাসপেন্সন, তিনটি ইলেক্ট্রিক গিয়ার সিস্টেম বা ডিজিটাল এলইডি স্পিডোমিটারের মতো যাব’তীয় আধুনিক সুযোগ-সুবিধা।

তবে বাজারে এই স্কুটারটির মিলবে অতি কম দামে । আপাতত এই স্কুটার এর মূল্য রাখা হয়েছে ৪৯,০০০ টাকা যা মনে করা হচ্ছে সাধারণ মানুষের পক্ষে সাধ্যের মধ্যে । তাহলে অপেক্ষা কিসের? আজই বাজার থেকে কিনে নিয়ে আসুন ইলেকট্রিক স্কুটার এবং চিন্তা মুক্ত হন পেট্রোল এর খরচা থেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button