নিউজ

এই লকডাউন পর্বে প্রতি ঘন্টায় 90 কোটি টাকা করে ইনকাম করেছেন মুকেশ আম্বানি!

নিজস্ব প্রতিবেদন :-দেশজুড়ে যখন একের পর এক সংস্থা বন্ধ হয়ে যাচ্ছে, দেশ যখন রীতিমতো আর্থিক সংকটের মুখে, বেকারত্ব বেড়ে চলেছে হুহু করে ,ঠিক সেই সময়ই রিলায়েন্স জিওর কর্ণধার মুকেশ আম্বানির সম্পত্তি উঠছে ফুলেফেঁপে । বিভিন্ন বহুজাতিক সংস্থার শেয়ার ইতিমধ্যে তিনি কিনে নিয়েছেন ।

এমনকি বেশ কিছুদিন আগে কৃষি বিল নিয়ে হওয়া বিরোধিতায় শোনা গেছে যে কেন্দ্রীয় সরকার কৃষি ব্যবস্থা আম্বানি আদানি দের হাতে তুলে দিতে চান । যদিও এই ঘটনা সাপেক্ষে কোন প্রমাণ এখনো পাওয়া যায়নি । তবুও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় আরও একবার নিজের নাম নথিভুক্ত করল মুকেশ আম্বানি।

বিশ্বে প্রথম পাঁচ ধনী ব্যক্তির মধ্যে পঞ্চম স্থানে রয়েছে ভারতীয় মুকেশ আম্বানি । ফেসবুক থেকে শুরু করে বিভিন্ন বহুজাতিক সংস্থার শেয়ারের অংশীদার হয়েছেন তিনি ।কাজেই এই মুহূর্তে তার সম্পত্তি বেড়ে উঠবে না তো কার বেড়ে উঠবে? ।আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া ধনী ব্যক্তির তালিকায় এবছর ফের শীর্ষে তিনি। এই নিয়ে টানা নবম বার।

মুকেশ আম্বানির ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৬,৫৮,৪০০ কোটি টাকায়। শুধু ফেসবুক, গুগল, সিলভার লেকের মতো দুনিয়া খ্যাত সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে তিনি ঘরে তুলেছেন ২ লক্ষ ৭৭ হাজার ৭০০ কোটি টাকা। হিসাবে করে দেখা গিয়েছে, গোটা লকডাউন পর্বে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা কামিয়েছেন মুকেশ আম্বানি।

সেই মার্চ মাস থেকে শুরু। তাঁর মোট সম্পত্তির পরিমাণ তাঁকে এশিয়ার ধনীতম ব্যক্তির শিরোপা দিয়েছে। তাঁর মোট সম্পত্তি তালিকায় থাকা বাকি পাঁচ জনের সম্মিলিত সম্পদের তুলনায় অনেক বেশি। একাধারে তিনি বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়ে গেলেন।

সম্প্রতি হুরুন ইন্ডিয়া একটি তালিকা প্রকাশ করেছে ১০০০ কোটির উপরে সম্পত্তি থাকা ব্যক্তিদের। যাদের মধ্যে তালিকার প্রথম সারিতে রয়েছে মুকেশ আম্বানি। মুকেশ আম্বানির সম্পত্তি যখন ফুলেফেঁপে উঠছে ঠিক তখনই তার ভাই অনিল আম্বানি নিজেকে দেউলিয়া বলেছেন। এমনকি নিজের স্ত্রীর গয়না বেঁচে চালাচ্ছেন মামলা খরচ। ফের আরও একবার সম্পত্তির দিক থেকে বিশ্বের কোটিপতি তালিকায় নিজের স্থান করে নিল আম্বানি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button