নিউজ

বঙ্গোপসাগরে ফের ক্রমশ ঘনীভূত নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে ভাসবে যেসব জেলা!

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যে পেরিয়ে গেছে মহালায়া। মল মাস হওয়ার কারণে দুর্গাপুজো পিছিয়ে গেলেও আবহাওয়া এখনো বদলায়নি। যেখানে শরতকালের আকাশ সাদা মেঘ দিয়ে পরিপূর্ণ থাকতো, যেখানে শরৎকালের নীল আকাশ,সাদা কাশফুল দেখা যেত এবার সেখানেই ঘনিয়ে রয়েছে কালো মেঘ।

সেপ্টেম্বর মাস পার হতে চলল,কিন্তু বর্ষার আমেজ এখনো থামেনি। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে গত কয়েকদিনে হওয়া প্রায় প্রতিদিনের ২৪ ঘন্টার বৃষ্টিতে উত্তরের বন্যা পরিস্থিতি সংকটজনক অবস্থায়। দিনরাত বৃষ্টিতে নাজেহাল অবস্থা জলপাইগুড়ি কোচবিহার ইত্যাদি জেলাগুলির বাসিন্দারা।

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আগামী শনিবার অব্দি চলবে এমন বৃষ্টি । দপ্তর থেকে আরও জানিয়েছে, পাঞ্জাবের অমৃতসর থেকে পশ্চিমবঙ্গের মালদা হয়ে হিমালয় সংলগ্ন এলাকার ওপর দিয়ে অসম তারপর নাগাল্যান্ড গেছে মৌসুমী অক্ষরেখা। এবার ছত্তিশগড়ের পর মধ্যপ্রদেশ হয়ে পশ্চিমবঙ্গে চলে এসেছে নিম্নচাপ। নিম্নচাপের কারণে টানা বৃষ্টি হয়ে চলেছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়।

উত্তরবঙ্গের পর এই নিম্নচাপ ধীরে ধীরে ভারতের উত্তর-পূর্ব অঞ্চলে চলে যাচ্ছে বলে জানান আবহাওয়া দপ্তরের অধিকর্তার অনিদ্র সরকার। তিনি জানান আগামী 24 ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে। অন্যদিকে উত্তরবঙ্গের মত বৃষ্টি দক্ষিণবঙ্গে না হলেও, দফায় দফায় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। দুই তিন দিন ধরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশে মেঘের আনাগোনা ।

উত্তরবঙ্গে শেষ তিন চারদিন ধরে সূর্যের দেখা নেই। সর্বত্র জমে রয়েছে জল,পাহাড়ের বিভিন্ন জায়গায় ধ্বস নেমেছে, ফুলে- ফেঁপে রয়েছে নদীগুলি। এই বৃষ্টির কারণে নামতে পারে ঠান্ডা। তবে এখনই শীত অনুভব না হলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঠান্ডা বাড়তে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button