নিউজ

“সমাজে সবসময় পুত্রসন্তানদের বেশি প্রাধান্য ও বাড়তি সুবিধা দেওয়া হয়, এটা ঠিক নয়”- হাথরস কান্ড নিয়ে এবার মুখ খুলে ট্রলের শি’কা’র অনুষ্কা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:-উত্তরপ্রদেশের গণ-ধর্ষ-ণ কাণ্ড কে নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন দেশের বিভিন্ন স্তরের মানুষরা। সরব হয়েছেন রাজনৈতিক নেতা মন্ত্রী থেকে আমজনতারা। , তারকা সংগীতশিল্পী সকলেই । কিন্তু উত্তর প্রদেশের এই ঘটনাকে লি-ঙ্গবৈ-ষ-ম্যের সঙ্গে তুলনা করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা। তিনি ঠিক আর কি কি বলেছেন ? জানাবো আপনাদের ।

Advertisement

বেশ কিছুদিন আগে তিনি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছিলেন যে ২০২১ এ জানুয়ারি মাসে তারা তিনজন হতে চলেছে। অর্থাৎ নতুন সদস্যের আগমন ঘটতে চলেছে । কিন্তু সম্প্রতি ঘটে যাওয়া উত্তরপ্রদেশের এই ঘটনাকে কেন্দ্র করে তিনি বলেছেন যে “এদেশে পুত্র সন্তান দের একটু বেশি প্রাধান্য দেওয়া হয়”।

Advertisement

সম্প্রতি উত্তর প্রদেশ হাথ্রাস এবং বলরামপুরের জোড়া গ-ণধ-র্ষ-ণের প্রতিবাদে সুর জড়িয়েছেন বিরাট পত্নী। তিনি বলেছেন “এটা ঠিক যে কন্যা সন্তান সমাজে এত অগ্রাধিকার পায় না। বাস্তব হল, দৃশ্যতই পুত্র সন্তান প্রাপ্তিকে বিশেষ সুবিধেজনক হিসেবে দেখা হয়।সেটা ঠিক নয়। পুত্র সন্তানের যদি কোনও বিশেষ সুবিধা থেকেই থাকে, তা হল তাকে যেন এমন শিক্ষা দেওয়া হয়, যাতে সে মেয়েদের সম্মান করতে শেখে। সেটাই হবে প্রকৃত অগ্রাধিকার। এই শিক্ষা দেওয়াটাই বাবা-মা হিসেবে সমাজের প্রতি কর্তব্য।

Advertisement

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া একটি পোস্ট করে তিনি বলেছেন ” এ কোন সমাজ বাস করছি আমরা , যেখানে দানবেরা যার তার ওপর অত্যাচার চালিয়ে যাচ্ছে” শুধু মাত্র এখানেই থেমে থাকেননি তিনি। তিনি আরও একধাপ এগিয়ে গিয়ে বলেছেন” সন্তান ছেলে না মেয়ে তা দেখে অগ্রাধিকার ঠিক করা অনুচিত। আপনার প্রকৃত দায়িত্ব হল ছেলেকে সুশিক্ষায় গড়ে তোলা। তাতে মেয়েরা নিরা-প-দ এবং সুরক্ষিত থাকবেন। সমাজ উপকৃত হবে”।অনুষ্কা শর্মার অনুগামীরা তার এই বক্তব্য সমর্থন জানিয়েছে । তার পাশাপাশি লিঙ্গ বৈষম্য নিয়ে সরব হওয়াতে মিলেছে প্রশংসা ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button