নিউজ

পুরোনো এক ও দু টাকার নোট থাকলে মিলতে পারে লক্ষ টাকা, যেখানে এই টাকা জমা করলে হতে পারেন লাখপতি!

নিজস্ব প্রতিবেদন :-স্বাধীনতা সত্তর বছর পেরিয়ে এসেছি আমরা । কেটেছে বহু সময় । সময়ের সাথে পাল্টেছে আমাদের চারিপাশ । সেই মত পাল্টাইছে টাকা বা নোটের চেহারাও। বর্তমান বাজারে বেশ কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার কর্তৃক নোট বন্দি ঘটনা আমাদের সকলের জানা ।

পুরনো ৫০০ এবং ১০০০ টাকার নোট ভারতের বাজারে নিষিদ্ধ হয়ে যায় । তার বদলে আসে নতুন ৫০০ এবং ২০০০ টাকার নোট। কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন যে স্বাধীনতার পর ভারতের বাজারে এক টাকা দু টাকা এমনকি দশ টাকার নোট ছিল । এর প্রচলন শুরু হয়েছিল মূলত ব্রিটিশ শাসন কাল থেকে।

এই পুরনো নোট গুলির দাম বর্তমান যুগে অত্যন্ত বেশি। এমনকি এই পুরোনো নোটগুলি থাকলে আপনি হতে পারেন লাখোপতি। সম্প্রতি সংবাদমাধ্যমের তরফ থেকে জানানো যাচ্ছে যে যদি কারো কাছে পুরনো এক টাকা বা দশ টাকার নোট থেকে থাকে তাহলে সেগুলো বিক্রি করে সে হতে পারে লাখোপতি । আপনি নিশ্চয় ইতিমধ্যেই খোঁজা শুরু করে দিয়েছেন যে আপনার কাছে পুরনো নোট আছে কিনা ? তবে পুরোটা শুনে যান।

শুধুমাত্র নোট থাকলে হবে এমনটাই নয় তার পাশাপাশি নোটের মধ্যে বেশ কিছু জিনিস থাকতে হবে । যার মধ্যে তিনটি সিংহের মুখ ছাপা রয়েছে। এছাড়াও রয়েছে অশোক স্তম্ভ। এই ধরণের নোট ব্রিটিশ শাসন কালে ব্যবহার করা হত। যদি আপনার কাছে এরকম নোট থাকে, তবেই ভাগ্য ফিরবে আপনার। যদিও ভারত সরকার ২৬ বছর আগে এক টাকার নোট বন্ধ করে দিয়েছিল ।

এই নোট বিক্রি করে আপনি ২০ থেকে ২৫ হাজার টাকা রোজগার করতে পারেন। অনলাইনে এই বিশেষ ১০টাকার নোট বিক্রি করতে পারেন আপনি। বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে, যারা এই পুরোনো নোট কিনে নেয় ভালো দামে।এর মধ্যে রয়েছে ইন্ডিয়ামার্ট, শপক্লুস, মরুধর আর্টসের মতো জনপ্রিয় ওয়েবসাইট। এঁদের কাছে ওই বিশেষ নোট বিক্রি করে ভালো দাম পেতে পারেন যে কেউ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button