নিউজ

“আপনার মধ্যে একফোঁটাও সৎ সাহস থাকলে রাজ্যের ধ’র্ষি’তা নারীদের জন্যও হাঁটুন”- মমতাকে কটাক্ষ লকেটের

নিজস্ব প্রতিবেদন :-উত্তর প্রদেশ হাথ্রাস এর কান্ড কে নিয়ে প্রতিবাদী মিছিল জোয়ার দেখা যাচ্ছে রাস্তা রাস্তার মোড়ে মোড়ে এবং দেশজুড়ে। মূলত বিরোধী দলগুলি প্রতিবাদী মিছিলের আয়োজন করছে । তার সেই তালিকা থেকে বাদ যায়নি এ রাজ্যের শাসক দল । অর্থাৎ তৃণমূল কংগ্রেস ।

শনিবার দিন ঘটনার প্রতিবাদে এক বিরাট পথসভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস। বিড়লা তারামন্ডল থেকেই প্রথম শুরু হয় এবং মেয়ো রোডে শেষ হয় । সেখান থেকে মঞ্চে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

প্রসঙ্গত উল্লেখ্য উত্তপ্রদেশের ওই দলিত মেয়েকে ধ-র্ষ-ণ এবং খুনের ঘটনার পর ওটটাল গোটা দেশ। তার সাথে সাথে প্রতিবাদের আগুন যেন রাজ্যের উপর দিয়ে । ছাত্রসমাজ তরুণ প্রজন্ম কেউ বাদ যায়নি এর তালিকা থেকে। বারবার আঙ্গুল উঠছে উত্তরপ্রদেশ সরকার এবং প্রশাসনের বি-রু-দ্ধে। গত শনিবার তৃণমূলের পক্ষ থেকে আয়োজন করা ওই বিক্ষোভ সভাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একরাশ ক্ষো-ভ উগরে দিলেন বিজেপির উপর ।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সবথেকে বড় প্যান্ডেমিকের নাম বিজেপি। দলিতদের উপর অত্যাচার হচ্ছে। ভোটের সময় বড় বড় কথা বলে বিজেপি। পরে অ-ত্যা-চার চালায় মানুষের উপর। আমি হিন্দু বা মুসলিম নই। আজকের দিনের জন্য আমি দলিত। যার উপর অত্যাচার হবে, আমি তাই। বিজেপি সংবিধান মানে না।’

তবে থেমে থাকে নি গেরুয়া শিবির । এর পাল্টা জবাব দিয়েছেন বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জী । । তৃণমূলনেত্রীর উদ্দেশ্যে এদিন লকেট বলেন, ‘‘সৎ সাহস থাকলে কামদুনি, গেদে, গাইঘাটার ধর্ষিতা নারীদের জন্যও আপনি হাঁটুন। উত্তরপ্রদেশের জন্য যদি ৪ কিলোমিটার হাঁটতে হয়, তবে তো পশ্চিমবঙ্গের জন্য আঐপনাকে ৪ হাজার কিলোমিটার হাঁটতে হবে।’ যদি এরপর শাসকদলের থেকে কোন পাল্টা প্রতিক্রিয়া মেলেনি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button