নিউজভিডিও

এইভাবে ডিমের পাতুরি করলে মাংস খাওয়া ভুলে যাবেন, একথালা ভাত নিমেষেই শেষ হয়ে যাবে, রইলো রেসিপি (ভিডিও সহ)

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-ভোজন রসিক বাঙালি কে খাওয়া-দাওয়ার ব্যাপারে যতই বলবে তার পক্ষে ততই কম হবে। অর্থাৎ বাঙালি ভোজন রসিকের সাথে সাথে রান্না প্রিয় হয়ে থাকেন। অবসর সময়ে বাঙালিরা বিভিন্ন ধরনের রান্না করতে পছন্দ করেন।

Advertisement

যেসব রান্না খেলে আপনি হয়তো অন্য বাকি সব রান্নার স্বাদ ভুলে যেতে পারেন বা নিমিষের মধ্যে ফাঁকা করে দিতে পারেন এক থালা ভাত । তবে আজ আপনাদের সামনে এমন একটি রেসিপির কথা বলতে চলেছি খুব সহজে আপনি বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন এবং এটি অত্যন্ত সুস্বাদু ।রেসিপি ডিমের পাতুরি ।

Advertisement

উপকরণ হিসেবে দুটি ডিম কিছু লাউ পাতা সর্ষে এবং পোস্ত একটি পেস্ট এবং বেসন লাগবে । প্রথমে ডিম সেদ্ধ করে নিন। তারপর একটি নির্দিষ্ট পাত্রে রেখে সেগুলিকে চারটি ভাগে ভাগ করেন। অর্থাৎ একটি ডিম থেকে চারটি টুকরো হবে এমন ভাবে কেটে নিন। অন্যদিকে একটি পাত্রে জল নিয়ে সেটিকে গরম করতে দিন এবং ফুটন্ত জলের লাউপাতা গুলিকে ভিজে দিন যাতে লাউ পাতা নরম হয়ে যায় ।

Advertisement

এবার একটি পাত্রে বেসন নিন তারপর হালকা জল দিয়ে সেটিং এর মধ্যে একটি পাতলা মিশ্রণ তৈরি করুন ।মাথায় রাখবেন মিশ্রণ যেন অতি অবশ্যই পাতলা হয় ।এবার সেদ্ধ করার ডিম এবং লাউ পাতা ও পোস্ত পেস্ট সামনে নিয়ে আসুন ।প্রথমে একটি লাউ পাতার মধ্যে ছোট করে কাটা ডিম এর অংশটি নিন এবং সর্ষে ও পোস্ট এর যে পেস্ট আছে সেটি দিয়ে ভালো করে প্রলেপ দিন। লাউ পাতা দিয়ে সেটি ভালো করে মুড়ে ফেলুন।

Advertisement

এই মুড়ে ফেলা লাউ পাতা টি বেসন এর যে মিশ্রণটি তৈরি করেছেন তার মধ্যে ডুবিয়ে দিন এবং অন্য একটি পাত্রে তুলে রাখুন ।এরকমভাবে যতগুলি লাউপাতা ডিমের সাথে বেঁধে রেখেছেন সবকটি বেশনের মধ্যে একবার করে ধুবিয়ে অন্য পাত্রে তুলে রাখুন ।এবার একটি ফ্রাইং প্যানে তেল গরম হওয়া পর্যন্ত সময় নিন ।

Advertisement

এবার গরম তেলের মধ্যে একে একে লাউ পাতা মোড়ানো। ডিম গুলি ছেড়ে দিন । তারপর ঢাকা দিয়ে দিন দশ থেকে পনেরো মিনিটের জন্য । একটি দিক ভালো করে ভাজা হয়ে গেলে অপরদিকে উল্টোদিক দিন । যখন সম্পূর্ণভাবে ভাজা হয়ে যাবে তখন নামিয়ে ফেলুন সেটি। তৈরি হয়ে যাবে এই ডিমের পাতুরি। নিমিষের মধ্যে আপনি ভাত শেষ করে দিতে পারবেন এক থালা ।

Advertisement

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button