নিউজ

আজই এই কাজ না করালে বন্ধ হয়ে যাবে আপনার LPG গ্যাস সিলিন্ডারের ডেলিভারি, ফের বড় ঝামেলায় পড়তে হবে আপনাকে!

নিজস্ব প্রতিবেদন:-দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং সাধারণ মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করতে সরকার বিভিন্ন সময়ে নিত্যনতুন সিদ্ধান্তে উপনীত হয়েছে। কখনও কখনও নতুন নিয়ম কখনো আবার পুরনো নিয়মের হয়েছে সংশোধন। ঠিক সেরকমই সম্প্রতি বেশ কয়েকটি বড় নিয়ম পরিবর্তন করেছে কেন্দ্রীয় সরকার । যা না জানলে আপনি পড়তে পারেন চরম সংকটে ।

এর আগে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছিল সেখানে বলা হয়েছিল যে আগামী সময় বাড়তে পারে গ্যাস সিলিন্ডারের দাম । কিন্তু অক্টোবর মাসের প্রথম দিকে দেখা গিয়েছিল যে দামের কোন পরিবর্তন হয়নি । বাজারে আলু পিঁয়াজের দাম আকাশছোঁয়া । পকেট ভর্তি টাকা চলে যায় কিন্তু থলি ভরে না । এমতাবস্থায় গ্যাসের দাম যদি বেড়ে যায় তাহলে আর ভোগান্তির শেষ থাকবে না ।

তবে গ্যাস সংক্রান্ত জালিয়াতির কথা ইতিমধ্যে অনেক বার উঠে এসেছে। তাই গ্যাস সিলিন্ডার সম্পর্কিত যাবতীয় জালিয়াতি রুখতে এবার করা হাতে পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার । পরিবর্তন করলো বেশ কিছু নিয়মে । তার মধ্যে সবথেকে বড় নিয়ম পরিবর্তন করেছে সেটি যদি আপনি না জানেন বাতিল হয়ে যেতে পারে আপনার গ্যাস সিলিন্ডার পরিষেবা ।

কেন্দ্রীয় সরকারের জারি করা ও নির্দেশিকা অনুসারে বলা হচ্ছে যে এবার থেকে গ্রাহকের রেজিস্টার মোবাইল নাম্বার এ গ্যাস সিলিন্ডার বুকিং করার পর একটি OTP । আসবে সেই ওটিপি টি ডেলিভারির সময় না দিলে মিলবেনা গ্যাস সিলিন্ডার । এক গ্রাহকের গ্যাস সিলিন্ডার অন্য ঘরে পৌঁছে যাওয়া বা গ্যাস সিলিন্ডার চুরির মত জালিয়াতি এই ধরনের পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button